Advertisement
৩০ এপ্রিল ২০২৪
David Warner

ওয়ার্নারের জায়গা নিতে তিনি তৈরি, এমনটাই দাবি করলেন অসি ওপেনার

অস্ট্রেলিয়ার ওপেনারের জায়গা নেওয়ার জন্য একাধিক দাবিদার রয়েছেন। কিন্তু ক্যামেরন ব্যানক্রফ্ট নিজেই ঘোষণা করে দিলেন যে, তিনি ওয়ার্নারের জায়গা নিতে পারেন। ব্যানক্রফ্টকেই কেন নেওয়া উচিত, সেটাও বলেছেন অসি ওপেনার।

David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৯:৫৮
Share: Save:

আর একটি টেস্ট, তার পরেই অবসর নেবেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ওপেনারের জায়গা নেওয়ার জন্য একাধিক দাবিদার রয়েছেন। কিন্তু ক্যামেরন ব্যানক্রফ্ট নিজেই ঘোষণা করে দিলেন যে, তিনি ওয়ার্নারের জায়গা নিতে পারেন। ব্যানক্রফ্টকেই কেন নেওয়া উচিত, সেটাও বলেছেন অসি ওপেনার।

ব্যানক্রফ্ট অস্ট্রেলিয়ার হয়ে ১০টি টেস্ট খেলেছেন। এখন অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ওপেন করেন উসমান খোয়াজা এবং ওয়ার্নার। পাকিস্তানের বিরুদ্ধে সিডনি টেস্টের পর অবসর নেবেন ওয়ার্নার। সেই জায়গায় কে অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করবেন, তাই নিয়েই চলছে আলোচনা। ব্যানক্রফ্ট বলেন, “গত ১০ বছর ধরে আমি অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ওপেনার হিসাবে খেলছি। এই জায়গায় ব্যাট করা সহজ নয়। প্রচুর পরীক্ষার মুখে পড়তে হয়। আমার গোটা কেরিয়ার ধরে সেই পরীক্ষা ভাল ভাবে সামলেছি আমি। অনেক ওপেনার তো জায়গা বদলে ফেলেছে। তারা সাফল্যও পেয়েছে। কিন্তু বেশির ভাগই ওপেন করার জন্য এগিয়ে আসে না।”

ব্যানক্রফ্ট মনে করেন ওপেন করার জন্য অন্য রকমের মানসিকতা প্রয়োজন হয়। গত মরসুমে শেফিল্ড শিল্ডে (অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট) সব থেকে বেশি রান করেছিলেন তিনি। ৯৪৫ রান করেছিলেন ৫৯.০৬ গড় নিয়ে। এই বছরও শেফিল্ডে সব থেকে বেশি রান ব্যানক্রফ্টের। গড় ৫৬.৮৮। ব্যানক্রফ্ট বলেন, “গত এক বছর ধরে নির্বাচকদের সঙ্গে কথা হচ্ছে আমার। আমি জানতে চেয়েছি কী ভাবে আরও উন্নতি করতে পারি। আমি সব সময় উন্নতির চেষ্টা করি। তবে রান করতে হবে। সেটা না করলে কিছুই হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Warner australia cricket Cameron Bancroft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE