Advertisement
০৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

পরের বিশ্বকাপে আর নয়, ইডেনে সেমিফাইনালে নামার আগেই জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার পেসার

অস্ট্রেলিয়ার পেসার ঠিক করে ফেলেছেন যে, পরের বিশ্বকাপে খেলবেন না। তাই বলে এখনই এক দিনের ক্রিকেট থেকে অবসর নিতে রাজি নন তিনি।

Mitchell Starc

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ২০:২৭
Share: Save:

বয়স ৩৩ বছর। এখনই ঠিক করে ফেলেছেন যে চার বছর পর বিশ্বকাপে খেলবেন না। তাই বলে এখনই এক দিনের ক্রিকেট থেকে অবসর নিতে রাজি নন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার পেসার এখনও ৫০ ওভারের ক্রিকেট খেলতে চান।

২০১৫ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জয়ের পিছনে বড় ভূমিকা ছিল স্টার্কের। ২০২১ সালে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেও ছিলেন তিনি। যদিও এ বারের বিশ্বকাপে তেমন ছাপ ফেলতে পারেননি অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার। ন’টি ম্যাচে ১০ উইকেট নিয়েছেন। স্টার্ক বলেন, “চার বছর পরের বিশ্বকাপ আমি খেলব না। এই ব্যাপারে আমি নিশ্চিত। কিন্তু এখনই এক দিনের ক্রিকেট ছাড়ছি না।”

পরের বছর অস্ট্রেলিয়ার খুব বেশি এক দিনের ম্যাচ নেই। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজ় রয়েছে অস্ট্রেলিয়ার। তার পর এক দিনের ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে সেপ্টেম্বরে। তবে স্টার্ক বেশি গুরুত্ব দেবেন টেস্ট ক্রিকেটকে। তিনি বলেন, “আমার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ টেস্ট ক্রিকেট। আমি বাকি সব কিছু ছেড়ে দেব টেস্ট থেকে অবসর নেওয়ার আগে। অস্ট্রেলিয়ার হয়ে আরও একটা সেমিফাইনাল খেলতে নামব। তবে এটাই আমার এক দিনের ক্রিকেটে শেষ ম্যাচ নয়।”

এ বারের বিশ্বকাপে উইকেট না পাওয়ার কারণ হিসাবে ভারতের পিচকে তুলে ধরলেন স্টার্ক। তিনি বলেন, “যে পর্যায়ের ক্রিকেট খেলা উচিত, আমি সেটা খেলতে পারিনি। শেষ দু’টি বিশ্বকাপে যেমন খেলেছিলাম , সেটার ধারে কাছে নেই। আমার মনে হয় নতুন বলে মাত্র দু’জন ফিল্ডার ৩০ গজের বাইরে রেখে বল করা বেশ কঠিন। পিচ বুঝতে সমস্যা হয়েছে। সেটা যদিও পরের দিকে ঠিক হয়ে গিয়েছে। ভারতের উইকেট খুব পাটা। তাই এই বিশ্বকাপে এত রান হচ্ছে। এত শতরান হচ্ছে। উইকেট নেওয়ার উপায় খুঁজতে হচ্ছে বোলারদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Australia Mitchell Starc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE