Advertisement
০৬ মে ২০২৪
Steve Smith

ব্র্যাডম্যানকে টপকে যাওয়া স্টিভ স্মিথ কি অবসর নিচ্ছেন? উত্তর দিলেন নিজেই

অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ৩০তম শতরান হয়ে গিয়েছে স্মিথের। টপকে গিয়েছেন ব্র্যাডম্যানকে। রানের বিচারে টপকেছেন মাইকেল ক্লার্ককে। সম্প্রতি স্মিথকে ছন্দে পাওয়া যাচ্ছিল না মোটেই। তিনি কি অবসর নেবেন?

অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ৩০তম শতরান হয়ে গিয়েছে স্মিথের। টপকে গিয়েছেন ব্র্যাডম্যানকে।

অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ৩০তম শতরান হয়ে গিয়েছে স্মিথের। টপকে গিয়েছেন ব্র্যাডম্যানকে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৮:৪২
Share: Save:

আগের দিনই শতরান করে টপকে গিয়েছে কিংবদন্তি স্যর ডন ব্র্যাডম্যানকে। তার পরেই উঠেছিল জল্পনা। স্টিভ স্মিথ কি টেস্ট থেকে অবসর নেবেন? শুক্রবার সেই জল্পনা উড়িয়ে দিলেন স্মিথ। স্পষ্ট জানিয়েছেন, ক্রিকেট খেলাটা এখন খুবই উপভোগ করছেন। তাই অবসরের কোনও ভাবনাই নেই। আপাতত বেশ কয়েক বছর ক্রিকেট খেলা চালিয়ে যেতে চান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টের চতুর্থ দিন ভেসে গিয়েছে বৃষ্টিতে। তার ফাঁকে এক অজি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্মিথ বলেছেন, “আমি কোথাও যাচ্ছি না। এখন যে ভাবে খেলছি, সেই সময়টা খুবই উপভোগ করছি।” ফেব্রুয়ারিতেই ভারতে চার টেস্টের সিরিজ় খেলতে আসবে অস্ট্রেলিয়া। তার পরে জুন-জুলাইয়ে রয়েছে অ্যাশেজ়‌। দু’টি সফরেই ভাল খেলতে মরিয়া স্মিথ। তিনি একই সঙ্গে উত্তেজিত।

প্রাক্তন অজি অধিনায়ক বলেছেন, “সামনেই কিছু দারুণ সফর আসছে। আমি উত্তেজিত এবং নিজেকে আরও উন্নত করার চেষ্টা করছি। নিজের উন্নতি করার খিদে এবং ইচ্ছে দুটোই আমার রয়েছে। কিছু তরুণ ব্যাটার আমাদের দলে সুযোগ পেয়েছে। তাদের সাহায্য করাও আমার কাজ। দলের হয়ে সময়টা এখন উপভোগ করছি। এখন অবসরের কোনও চিন্তাই নেই।”

অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ৩০তম শতরান হয়ে গিয়েছে স্মিথের। টপকে গিয়েছেন ব্র্যাডম্যানকে। রানের বিচারে টপকেছেন মাইকেল ক্লার্ককে। সম্প্রতি স্মিথকে ছন্দে পাওয়া যাচ্ছিল না মোটেই। সীমিত ওভারের দলে সুযোগ পাচ্ছিলেন না। কিন্তু ছন্দ যে হারায়নি, সেটা এই ইনিংসে প্রমাণ করে দিয়েছেন স্মিথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith Cricket Australia retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE