Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Baba Aparajith

Ranji Trophy: একই ইনিংসে জোড়া শতরান, রঞ্জিতে রেকর্ড তামিলনাড়ুর দুই ভাইয়ের

প্রথম শ্রেণির ক্রিকেটে দুই ভাইয়ের একই ম্যাচে একই ইনিংসে শতরান হয়েছে, এই নজির আগে নেই।

বাবা অপরাজিত এবং বাবা ইন্দ্রজিৎ

বাবা অপরাজিত এবং বাবা ইন্দ্রজিৎ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৮:০৫
Share: Save:

রঞ্জি ট্রফিতে রেকর্ড গড়লেন দুই ভাই। একই ইনিংসে দু’জনেই জুটি বেঁধে শতরান করলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে দুই ভাইয়ের একই ম্যাচে একই ইনিংসে শতরান হয়েছে, এই নজির আগে নেই। ফলে তামিলনাড়ুর বাবা অপরাজিত এবং বাবা ইন্দ্রজিৎ দু’জনেই ইতিহাসের পাতায় নাম তুলে ফেলেছেন।

শুক্রবার ছত্তিশগঢ়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির প্রথম দিনে দু’জনে এই কীর্তি গড়েন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি অপরাজিতের দশম এবং ইন্দ্রজিতের একাদশতম শতরান। ইন্দ্রজিৎ ১২৭ রানে আউট হয়ে গেলেও অপরাজিত ১০১ রানে অপরাজিত রয়েছেন। তামিলনাড়ু প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে ৩০৮ রান তুলেছে। দু’জনে তৃতীয় উইকেটে ২০৫ রান যোগ করেন।

ইন্দ্রজিৎ এবং অপরাজিত এর আগেও একই ম্যাচে শতরান করেছেন। তবে দু’জনে আলাদা দলের হয়ে খেলেছিলেন। দলীপ ট্রফিতে অপরাজিত খেলছিলেন ভারত লাল দলের হয়ে। ভারত সবুজ দলের হয়ে খেলেছিলেন ইন্দ্রজিৎ।

রঞ্জির ম্যাচে অবশ্য দু’জনে দু’রকম ভঙ্গিতে খেলেন। অপরাজিত ১৯৭ বলে ধৈর্যশীল ইনিংস খেললেও ইন্দ্রজিৎ ছিলেন মারমুখী। তিনি ১৪১ বলে ১২৭ রান করেন। পরে ইন্দ্রজিৎ এক ওয়েবসাইটে বলেন, “ছোটবেলা থেকেই একে অপরের সঙ্গে খেলতে মজা লাগত। দু’জনেই ব্যাপারটা উপভোগ করি। একই ম্যাচে তামিলনাড়ুর হয়ে এই কাজ করা সত্যিই বিশেষ অনুভূতি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE