Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২২
T20 World Cup 2021

T20 World Cup 2021: ১৪ বছরের পুরনো বিশ্বকাপ রেকর্ড ভেঙে দিলেন পাকিস্তানের বাবর-রিজওয়ান জুটি

বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের অপরাজিত ১৫২ রানের জুটিতে ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই সেরা ওপেনিং জুটি।

ভারতকে হারানোর পরে উচ্ছ্বাস বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের।

ভারতকে হারানোর পরে উচ্ছ্বাস বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৩:২২
Share: Save:

রবিবার বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের অপরাজিত ১৫২ রানের জুটি ভারতের বিরুদ্ধে পাকিস্তানকে ১০ উইকেটে জিতিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই সেরা ওপেনিং জুটি।
টি২০ বিশ্বকাপে সেরা ওপেনিং জুটির আগের রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল ও ডেভন স্মিথের। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪৫ রান করেছিলেন তাঁরা। অর্থাৎ ১৪ বছরের পুরনো বিশ্বকাপ রেকর্ড ভেঙে দিলেন বাবর-রিজওয়ান।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

এই তালিকায় এরপর রয়েছেন পাকিস্তানেরই কামরান আকমল-সলমন বাট জুটি। ২০১০ সালে বাংলাদেশের বিপক্ষে ১৪২ রান তুলেছিল এই জুটি। তৃতীয় স্থানে রয়েছেন ভারতের গৌতম গম্ভীর-বীরেন্দ্র সহবাগ জুটি। ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষ ১৩৬ রান উঠেছিল গম্ভীর-সহবাগের জুটিতে।

চতুর্থ ও পঞ্চম স্থানে যুগ্ম ভাবে রয়েছে ক্রিস গেল-আন্দ্রে ফ্লেচার, এবং ডেভিড ওয়ার্নার-শেন ওয়াটসন জুটি। দুটি জুটিতেই ওঠে ১৩৩ রান। গেল-ফ্লেচার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০৯ বিশ্বকাপে এবং ওয়ার্নার-ওয়াটসন জুটি ২০১২ সালে ভারতের বিরুদ্ধে ১৩৩ রান করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.