Advertisement
১৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup: স্বপ্নের ছন্দে পাকিস্তান অধিনায়ক বাবর আজম, নজির, রেকর্ডের ছড়াছড়ি

পাকিস্তান দলের মতোই স্বপ্নের ছন্দে রয়েছেন অধিনায়ক বাবর আজম। মঙ্গলবার নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচে ৭০ রানের ইনিংস খেলে অনন্য নজির গড়লেন তিনি।

দুরন্ত ছন্দে রয়েছেন পাক অধিনায়ক

দুরন্ত ছন্দে রয়েছেন পাক অধিনায়ক ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১৪:৩৫
Share: Save:

পাকিস্তান দল যেরকম দুর্দান্ত ছন্দে রয়েছে, তেমনি স্বপ্নের ছন্দে রয়েছেন অধিনায়ক বাবর আজম। মঙ্গলবার নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচে ৭০ রানের ইনিংস খেলে অনন্য নজির গড়লেন তিনি।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি অর্ধশতরান হল পাকিস্তান অধিনায়কের। একই টি-টোয়েন্টি বিশ্বকাপে আর কোনও অধিনায়কের তিনটি অর্ধশতরান নেই। ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে অপরাজিত ৬৮, আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৫১ এবং নামিবিয়ার বিরুদ্ধে ৭০ রান করেন। প্রথম তিনটি ম্যাচেই অর্ধশতরান করেছেন তিনি।

অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি করে অর্ধশতরান রয়েছে ক্রিস গেল ও কুমার সাঙ্গাকারার। কিন্তু একটি বিশ্বকাপে এই নজির গড়তে পারেননি তাঁরা। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হিসাবে গেল ২০০৯ সালে দু’টি (বিপক্ষ অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা) এবং ২০১০ সালের বিশ্বকাপে একটি (বিপক্ষ ভারত) অর্ধশতরান করেন। শ্রীলঙ্কার অধিনায়ক হিসাবে সাঙ্গাকারাও ২০০৯ সালে দু’টি (বিপক্ষ অস্ট্রেলিয়া, পাকিস্তান) এবং ২০১০ সালে একটি (বিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ) অর্ধশতরান করেন।

অধিনায়কের মতোই ছন্দে রয়েছেন আর এক ওপেনার মহম্মদ রিজওয়ানও। মঙ্গলবার তিনি ৫০ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। তিনি ও বাবর ওপেনিং জুটিতে ১১৩ রান তোলেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে প্রথম জুটি হিসাবে এক ক্যালেন্ডার বছরে ১০০০ রান করার নজির গড়লেন দু’জনে। এই বছর টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এই জুটির মোট ৪টি শতরানের জুটি রয়েছে। এটিও এক ক্যালেন্ডার বছরে রেকর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE