Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

‌এক দিনের ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় শীর্ষে পাকিস্তান, রোহিতরা কত নম্বরে?

কিউইদের বিরুদ্ধে শুক্রবার শতরান করেন বাবর। ১০৭ রানের ইনিংস খেলেন পাকিস্তানের অধিনায়ক। তাঁর শতরানে ভর করে ৩৩৪ রান করে পাকিস্তান।

Babar Azam

কিউইদের বিরুদ্ধে শুক্রবার শতরান করেন বাবর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১২:৫০
Share: Save:

নিউ জ়িল্যান্ডকে ঘরের মাঠে দুরমুশ করছে পাকিস্তান। এক দিনের সিরিজ়ে ৪-০ এগিয়ে গেলেন বাবর আজ়মরা। সেই সঙ্গে আইসিসির ক্রমতালিকায় শীর্ষে উঠে এল পাকিস্তান। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। ভারত রয়েছে তৃতীয় স্থানে।

কিউইদের বিরুদ্ধে শুক্রবার শতরান করেন বাবর। ১০৭ রানের ইনিংস খেলেন পাকিস্তানের অধিনায়ক। তাঁর শতরানে ভর করে ৩৩৪ রান করে পাকিস্তান। নিউ জ়িল্যান্ড শেষ হয়ে যায় ২৩২ রানে। ১০২ রানে জিতে নিউ জ়িল্যান্ডকে সিরিজ়ে চুনকাম করার পথে এগিয়ে গেল পাকিস্তান। এই সিরিজ় শুরু হওয়ার আগে পাকিস্তান ক্রমতালিকায় ছিল পাঁচ নম্বরে। সেখান থেকে শীর্ষে উঠে এল তারা।

বিশ্বকাপের বছরে ক্রমতালিকায় এক নম্বর হওয়ায় বাবরদের আত্মবিশ্বাস বাড়বে। ম্যাচ জিতে বাবর বলেন, “দলের সকলের একসঙ্গে লড়াই এবং সাপোর্ট স্টাফদের সাহায্য ছাড়া এক নম্বর হওয়া সম্ভব ছিল না। কঠিন সময়ে ছেলেরা যে ভাবে লড়াই করেছে, সেটার তারিফ করতেই হবে। দুর্দান্ত ভাবে এগিয়ে চলেছি আমরা। মনে থাকবে এই জয়। অনেক সমর্থন, ত্যাগ এবং লড়াইয়ের পর এক নম্বর হয়েছি আমরা।”

এক দিনের ক্রিকেটে ৯৯টি ম্যাচ খেলে ফেলেছেন বাবর। ১৮টি শতরান রয়েছে তাঁর। ৫০৮৮ রান করেছেন তিনি। পাকিস্তানের অধিনায়ক শুক্রবার ১১৭ বলে ১০৭ রান করেন। আঘা সলমন করেন ৫৮ রান। পাকিস্তানের ৩৩৪ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউ জ়িল্যান্ডের অধিনায়ক টম লাথাম ৭৬ বলে ৬০ রান করেন। কিন্তু বাকি ব্যাটাররা সে ভাবে রান পেলেন না। মার্ক চ্যাপম্যান ৪৬ রান করেন। ২৩২ রানে অলআউট হয়ে যায় নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Babar Azam New Zealand ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE