Advertisement
১১ মে ২০২৪
Pakistan

টি-টোয়েন্টির মেজাজে খেলেও জয় অধরা নিউ জ়িল্যান্ডের, পাকিস্তানকে বাঁচিয়ে দিল ‘অন্ধকার’

করাচিতে প্রথম টেস্টে জয়ের কাছাকাছি এসেও পারল না নিউ জ়িল্যান্ড। কম আলোর জন্য নির্বিষ ভাবে শেষ হল পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট। সোধি ৬ উইকেট নিয়েও জেতাতে পারলেন না সফরকারীদের।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে নিশ্চিত শতরান হাতছাড়া করলেন পাকিস্তানের ইমাম।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে নিশ্চিত শতরান হাতছাড়া করলেন পাকিস্তানের ইমাম। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৯:০২
Share: Save:

উত্তেজক শেষ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েও নির্বিষ এবং অমীমাংসিত ভাবে শেষ হল পাকিস্তান এবং নিউ জ়িল্যান্ডের প্রথম টেস্ট। কম আলোর জন্য সম্ভাব্য জয় হাতছাড়া হল নিউ জ়িল্যান্ডের। পাশাপাশি হার বাঁচালেন বাবর আজ়মরা।

দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ৩১১ রান তুলে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন বাবর। নিউ জ়িল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৩৮ রান। সে সময় পঞ্চম দিনের খেলা বাকি ছিল ১৪ ওভার। বাবর এর রকম টি-টোয়েন্টি ক্রিকেটের চ্যালেঞ্জ ছুড়ে দেন টিম সাউদিদের। নিউ জ়িল্যান্ড ব্যাটাররাও সেই চ্যালেঞ্জ গ্রহণ করেন। কুড়ি ওভারের মেজাজেই তাঁরা শুরু করেন দ্বিতীয় ইনিংস। কম আলোর জন্য খেলা বন্ধ হওয়ার আগে পর্যন্ত ৭.৩ ওভারে ১ উইকেটে ৬১ রান তুলল নিউ জ়িল্যান্ড। জয়ের গন্ধ পাওয়া ডেভন কনওয়ে (১৬ বলে অপরাজিত ১৮) এবং টম লাথাম (২৪ বলে অপরাজিত ৩৫) খেলা চালিয়ে যাওয়ার জন্য সওয়াল করেন আম্পায়াররা প্রাথমিক ভাবে সম্মতি দিলেও পাকিস্তান অধিনায়ক বাবর জোরে বোলারদের দিয়ে বল করানোর অবস্থানে অনড় থাকেন। অগত্য দু’দল সহমতের ভিত্তিতে ড্রয়ের প্রস্তাবে রাজি হয়ে যায়। ওপেন করতে নামা মিচেল ব্রেসওয়েলকে (৩) আউট করেন আবরার আহমেদ।

এর আগে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে করে ৮ উইকেটে ৩১১ রান। বৃহস্পতিবার অপরাজিত থাকা ইমাম উল হক ৪ রানের জন্য শতরান হাতছাড়া করলেন। ৯৬ রান করে তিনি আউট হলেন ইশ সোধিকে। তিনিই সফরকারীদের সফলতম বোলার। ৮৬ রানে ৬ উইকেট নিলেন তিনি। আরেক অপরাজিত ব্যাটার নৌমান আলি (৪) অবশ্য শেষ কোনও রান যোগ করতে পারেননি। অধিনায়ক বাবর (১৪) ছাড়াও শান মাসুদ (১০), আঘা সলমনরা (৬) ব্যর্থ হলেন। পাকিস্তানের ইনিংসকে টানলেন সরফারাজ আহমেদ (৫৩), মহম্মদ ওয়াসিম (৪৩) এবং সাউদ সাকিল (অপরাজিত ৫৫)।

প্রথম ইনিংসে পাকিস্তানের ৪৩৮ রানের জবাবে নিউ জ়িল্যান্ড তুলেছিল ৯ উইকেট ৬১২। সেই হিসাবে অনেকটাই সুবিধাজনক জায়গায় ছিলেন সাউদিরা। তবু প্রথম টেস্ট জিতে সিরিজ়ে এগিয়ে যেতে পারলেন না তাঁরা। শেষ দিন পাকিস্তানের ব্যাটারদের প্রতিরোধে আটকে গেল তাঁদের জয়ের আশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan New Zealand test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE