Advertisement
১৭ মে ২০২৪
Bangladesh Cricket

ইংল্যান্ডের রেহানের অভিষেকে রেকর্ড, শাকিবের দাপটে শেষ ম্যাচ জিতে মুখরক্ষা বাংলাদেশের

১৮ বছর ২০৫ দিনের মাথায় এক দিনের ক্রিকেটে অভিষেক হল রেহানের। তাঁর বাবা নইম আহমেদের জন্ম পাকিস্তানে। তিনি প্রাক্তন ক্রিকেটার। পাকিস্তানে থাকাকালীন অলরাউন্ডার হিসাবে খেলেছেন নইম।

Shakib Al Hasan

শাকিব আল হাসান চার উইকেট নেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ২০:১৮
Share: Save:

ইংল্যান্ডকে তৃতীয় এক দিনের ম্যাচে হারিয়ে দিল বাংলাদেশ। সিরিজ়ের শেষ ম্যাচে ৫০ রানে জিতল তারা। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে অভিষেক হয় রেহান আহমেদের। কনিষ্ঠতম ইংরেজ ক্রিকেটার হিসাবে অভিষেক হল পাকিস্তানী বংশোদ্ভূত রেহানের। একটি উইকেটও নেন তিনি। কিন্তু শাকিব আল হাসানদের দাপটে ম্যাচ জেতা হল না ইংল্যান্ডের।

১৮ বছর ২০৫ দিনের মাথায় এক দিনের ক্রিকেটে অভিষেক হল রেহানের। তাঁর বাবা নইম আহমেদের জন্ম পাকিস্তানে। তিনি প্রাক্তন ক্রিকেটার। পাকিস্তানে থাকাকালীন অলরাউন্ডার হিসাবে খেলেছেন নইম। রেহানের জন্ম হয় ইংল্যান্ডেই। সেখানকার ক্লাব ক্রিকেটে খেলেই বড় হয়েছেন তিনি। অভিষেক ম্যাচে খেলতে নেমে তুলে নেন মেহেদি হাসানের উইকেট। বাংলাদেশ প্রথমে ব্যাট করে ২৪৬ রান তোলে। শাকিব ব্যাট হাতে ৭৫ রান করেন। মুশফিকুর রহমান করেন ৭০ রান। নাজমুল হোসেন শান্ত করেন ৫৩ রান।

জোফ্রা আর্চার নেন তিন উইকেট। দু’টি করে উইকেট নেন স্যাম কারেন এবং আদিল রশিদ। একটি করে উইকেট নেন ক্রিস ওকস এবং রেহান। ইংল্যান্ড ব্যাট করতে নামলে বল হাতেও দাপট দেখান শাকিব। তিনি চার উইকেট নেন। জেসন রয়, ফিল সল্ট, জেমস ভিন্স এবং রেহানকে আউট করেন শাকিব। কম রানের লক্ষ্য থাকলেও ইংল্যান্ডের কোনও ব্যাটারই বড় রান করে দলকে জেতাতে পারলেন না। ভিন্স ৩৮ রান করেন। অধিনায়ক বাটলার করেন ২৬ রান।

ম্যাচ হারলেও সিরিজ় জিতল ইংল্যান্ডই। ২-১ ব্যবধানে জিতে নিল তারা। টি-টোয়েন্টি সিরিজ় খেলবে দুই দল। ৯ মার্চ থেকে শুরু হবে সেই সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE