Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Australia

১২ জনের মধ্যে থেকে বাছতে হচ্ছে ১১ জন ক্রিকেটার! নির্বাচকদের উপর ক্রুদ্ধ গাওস্কর

মিচেল স্টার্ক এবং ক্যামেরন গ্রিন প্রথম দু’টি ম্যাচে খেলতে পারেননি। জস হ্যাজ়েলউড পুরো সিরিজ়েই খেলতে পারেননি। অর্থাৎ দলে থাকা তিন জন ক্রিকেটারকে পাওয়া যায়নি প্রথম দু’টি ম্যাচে।

Sunil Gavaskar

অস্ট্রেলিয়ার নির্বাচকদের উপর রেগে গিয়েছেন সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৮:৫৪
Share: Save:

অস্ট্রেলিয়া দলের একাধিক ক্রিকেটারের চোট। অনেকে দেশে ফিরে গিয়েছেন, অনেকে চোটের কারণে প্রথম দু’টি ম্যাচ খেলতে পারেননি। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার হাতে ১২ জন ক্রিকেটার ছিলেন, যাঁদের মধ্যে থেকে ১১ জনকে বেছে নিতে হয়েছে। এই কারণেই অস্ট্রেলিয়ার নির্বাচকদের উপর রেগে গিয়েছেন সুনীল গাওস্কর। তাঁর মতে চাকরি ছেড়ে দেওয়া উচিত নির্বাচকদের।

মিচেল স্টার্ক এবং ক্যামেরন গ্রিন প্রথম দু’টি ম্যাচে খেলতে পারেননি। জস হ্যাজ়েলউড পুরো সিরিজ়েই খেলতে পারেননি। অর্থাৎ দলে থাকা তিন জন ক্রিকেটারকে পাওয়া যায়নি প্রথম দু’টি ম্যাচে। গাওস্কর বলেন, “অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটাররা স্টিভ স্মিথদের সমালোচনা করছে। কিন্তু আসল সমালোচনার আসল লক্ষ্য হওয়া উচিত দল নির্বাচন করছেন যাঁরা। তিন জন ক্রিকেটারকে পাওয়া যাবে না জেনেও প্রথম দু’টি টেস্টে তাঁদের দলে রাখলেন নির্বাচকরা। অর্ধেক সিরিজ়ে ১৩ জন ক্রিকেটারের মধ্যে থেকে দল বেছে নিতে হয়েছে।”

সিরিজ়ের মাঝে ম্যাট কুহনেমানকে উড়িয়ে নিয়ে আসা হয় ভারতে। সেই প্রসঙ্গে গাওস্কর বলেন, “হঠাৎ একজন নতুন ক্রিকেটারকে নিয়ে আসে অস্ট্রেলিয়া। অথচ দলে তাঁর মতো এক জন ক্রিকেটার রয়েছেন। যদি সেই ক্রিকেটারকে দলের যোগ্য মনে না করা হয়, তা হলে তাঁকে দলে নেওয়া হল কেন? তার মানে দলের কাছে ১২ জন ক্রিকেটার ছিল, সেখান থেকে ১১ জনকে বেছে নিয়েছেন কোচ এবং অধিনায়করা। দায়িত্বজ্ঞান থাকলে অস্ট্রেলিয়ার নির্বাচকদের পদত্যাগ করা উচিত।”

৯ ফেব্রুয়ারি থেকে প্রথম টেস্ট শুরু হয় নাগপুরে। পরের টেস্ট ছিল দিল্লিতে। দু’টি টেস্টেই তিন দিনে ম্যাচ হেরে যায় অস্ট্রেলিয়া। ইনদওরে তৃতীয় টেস্টে ভারতকে হারান স্টিভ স্মিথরা। শেষ টেস্ট আমদাবাদে। ৯ মার্চ থেকে শুরু হবে সেই টেস্ট। ২-১ ব্যবধানে সিরিজ়ে এগিয়ে রয়েছে ভারত। শেষ ম্যাচ জিতলে ভারত সরাসরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE