Advertisement
০৪ মে ২০২৪
ISL 2022-23

হতে পারে বড় শাস্তি, সুনীলের গোলের পর মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ায় সমস্যায় কেরল

শুধু মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়া নয়, পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও যোগ দেয়নি কেরল। ২০১৫ সালে এফসি গোয়া একই কাজ করেছিল। সেই কারণে ৫০ লক্ষ টাকা জরিমানা দিতে হয় তাদের।

Ivan Vukomanović

কেরলের কোচ ইভান ভুকোমানোভিচ তাঁর দলকে মাঠ ছেড়ে বেরিয়ে আসতে বলেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৮:১০
Share: Save:

আইএসএলে প্রথম বার কোনও দল খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছেড়েছে। যে কারণে শাস্তি হতে পারে কেরল ব্লাস্টার্সের। তেমনটাই জানা গিয়েছে আইএসএলের আয়োজক সংস্থার তরফে। তবে কেরলকে নির্বাসিত করা হবে না বলেই মনে করা হচ্ছে।

আইএসএলের নকআউট পর্বের ম্যাচে মুখোমুখি হয় বেঙ্গালুরু এফসি এবং কেরল ব্লাস্টার্স। সেই ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে কোনও দল গোল করতে পারেনি। অতিরিক্ত সময়ে ফ্রি কিক থেকে গোল করেন সুনীল ছেত্রী। তার পরেই রেফারির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মাঠ ছাড়ে কেরল। সেই কারণে শাস্তি হতে পারে আইএসএলের অন্যতম জনপ্রিয় দলের। সংবাদমাধ্যমকে এফএসডিএল-এর (আইএসএলের আয়োজক) এক কর্তা বলেন, “শাস্তি হিসাবে অনেক কিছু হতে পারে। পয়েন্ট কাটা হতে পারে, বিরাট অর্থ জরিমানা হতে পারে। প্রতি বছর যে টাকা দলগুলিকে দেওয়া হয়, সেটা কেরলকে না-ও দেওয়া হতে পারে। কোচের উপর নিষেধাজ্ঞা জারি হতে পারে। ক্লাবকে নির্বাসিত করা হতে পারে। এটার সম্ভাবনা যদিও খুব কম।”

সেই ম্যাচে শুধু মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়া নয়, পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও যোগ দেয়নি কেরল। ২০১৫ সালে এফসি গোয়া একই কাজ করেছিল। সেই কারণে ৫০ লক্ষ টাকা জরিমানা দিতে হয় তাদের। তবে কেরলকে নিয়ে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে না। আলোচনা করে সেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

নকআউট পর্বের সেই ম্যাচে রেফারি বাঁশি বাজানোর আগেই ফ্রি কিক থেকে শট নিয়ে গোল করেছিলেন সুনীল। তাতেই রেগে যায় কেরল। তাদের দাবি, নিয়মবিরুদ্ধ ভাবে গোল করেছেন সুনীল। রেফারি সেটাতে সায় দিয়েছেন। এই প্রতিবাদেই পুরো ম্যাচ না খেলেই মাঠ ছাড়ে কেরল। তার পর থেকেই বিতর্কের শুরু। যদিও ফিফার নিয়ম অনুযায়ী দেখা যায় যে, সুনীল কোনও নিয়ম ভাঙেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE