Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

আর আর্জেন্টিনায় ফিরতেই চাইছেন না মেসি, নিজের দেশ নিয়ে কেন বিরক্ত লিয়ো?

ছোটবেলার ক্লাব নিউওয়েল ওল্ড বয়েজ়ের হয়ে আবার খেলতে চান মেসি, বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই এরকম শোনা যাচ্ছে। কিন্তু মেসি আর দেশে ফিরতে চাইছেন না।

Picture of Lionel Messi

আর্জেন্টিনায় আর ফিরতে চাইছেন না লিয়োনেল মেসি। নিজের দেশে ফেরা নিয়ে কি বিরক্ত লিয়ো? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৫:২৩
Share: Save:

আর্জেন্টিনায় ফিরতে চাইছেন না লিয়োনেল মেসি! কয়েক দিন আগে রোসারিয়োয় স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর দোকানে দুষ্কৃতী হামলায় কি ভয় পেয়ে গিয়েছেন তিনি? মেসির প্রাক্তন সতীর্থ জানিয়েছেন, এই হামলা মোটেই হাল্কা ভাবে নেওয়ার বিষয় নয়। তাই মেসি যথেষ্ট চিন্তাভাবনা করে তার পরে দেশে ফেরার সিদ্ধান্ত নেবেন।

মেসির ছোটবেলার ক্লাব নিউওয়েল ওল্ড বয়েজ়ের কোচ গ্যাব্রিয়েল হেইঞ্জ এ কথা জানিয়েছেন। ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনার জাতীয় দলে মেসির সতীর্থ ছিলেন তিনি। হেইঞ্জ বলেছেন, ‘‘এই হামলা মোটেই হাল্কা ভাবে নেওয়ার বিষয় নয়। লিয়ো চিন্তায় রয়েছে। ও কবে দেশে ফিরবে সেটা এখনও ঠিক করেনি। এই পরিস্থিতিতে ফেরা সহজ নয়।’’ হেইঞ্জ আরও বলেছেন, ‘‘মেসির পরিবারের উপর এই হামলা হয়েছে বলে হয়তো কথা হচ্ছে। তবে এই ঘটনা নতুন নয়। রোসারিয়োয় মাদক কারবারের সঙ্গে যুক্ত দুষ্কৃতীরা আরও অনেক ফুটবলারের পরিবারের উপর হামলা করেছে। তারা তো ফিরতেও পারছে না।’’

গত বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছিল। প্রত্যক্ষদর্শীরা দু’জন দুষ্কৃতীকে মোটরবাইকে চেপে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে দেখেছেন। দুষ্কৃতীরা আন্তোনেল্লার দোকানে গুলি চালানোর পর পালিয়ে যাওয়ার আগে মেসির জন্য একটি চিঠি রেখে যায়। তাতে লেখা ছিল, “মেসি, তোমার জন্য আমরা অপেক্ষা করছি। জাভকিন (রোসারিয়োর মেয়র পাভলো জাভকিন) একজন মাদকচক্রী। ও তোমায় বাঁচাতে পারবে না।”

এই প্রসঙ্গে জাভকিন বলেছেন, ‘‘এই ঘটনা অত্যন্ত নিন্দনীয়। মেসির উপর আক্রমণের ঘটনার খবরের থেকে আর কিছু দ্রুত ছড়িয়ে পড়তে পারে না। ঠিক সেটাই হয়েছে। আমি আন্তোনেল্লার সঙ্গে কথা বলেছি। এই ঘটনায় ওঁরা অত্যন্ত উদ্বিগ্ন।’’ তিনি আরও বলেছেন, “শহরে হিংসার ঘটনা ক্রমেই বেড়ে চলেছে। হিংসা নিয়ন্ত্রণে আনতে শহরে আরও পুলিশ নিয়োগের দরকার রয়েছে।’’

আন্তোনেল্লার দোকানে মোট ১৪ রাউন্ড গুলি চালিয়েছিল দুস্কৃতীরা। দোকানটির ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয় প্রশাসনের স্বরাষ্ট্রমন্ত্রী ক্লাউদিয়ো ব্রিলোনি বলেছেন, ‘‘কারা হামলা চালাতে পারে, সে ব্যাপারে সুপার মার্কেট কর্তৃপক্ষের কোনও ধারণা নেই।’’ ঘরের মাঠে আর্জেন্টিনার দু’টি প্রীতি ম্যাচের আগে এমন ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন।

আগামী ২৩ মার্চ পানামা এবং ২৮ মার্চ কুরাকাওয়ের বিরুদ্ধে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম বার মাঠে নামার কথা আর্জেন্টিনার। প্রথম ম্যাচটি হবে বুয়েনস আইরেসে। দ্বিতীয় ম্যাচটি হবে সান্তিয়াগো দেল এস্তোরো প্রদেশে। দেশের হয়ে এই দু’টি ম্যাচে মেসির খেলা যদিও নিশ্চিত নয়। মেসির দেশে ফেরা বড় প্রশ্নের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football Antonela Roccuzzo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE