Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Bangladesh Cricket

আমিরশাহির বিরুদ্ধে লড়ে জিতল শাকিবহীন বাংলাদেশ

দুবাইয়ের মাঠে রবিবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এবং আমিরশাহি। প্রথমে ব্যাট করে শাকিব আল হাসানহীন বাংলাদেশ তোলে ১৫৮ রান। আমিরশাহি শেষ হয়ে যায় ১৫১ রানে।

আফিফ হোসেন একাই করেন ৭৭ রান।

আফিফ হোসেন একাই করেন ৭৭ রান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ০০:০৫
Share: Save:

শেষ মুহূর্তে জয় বাংলাদেশের। সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শেষ ওভার পর্যন্ত চলল লড়াই। শেষ পর্যন্ত আমিরশাহিকে সাত রানে হারাল তারা।

Advertisement

দুবাইয়ের মাঠে রবিবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এবং আমিরশাহি। প্রথমে ব্যাট করে শাকিব আল হাসানহীন বাংলাদেশ তোলে ১৫৮ রান। আফিফ হোসেন একাই করেন ৭৭ রান। তিনি ৫৫ বলে ওই রান তুলে অপরাজিত থাকেন। অধিনায়ক নুরুল হাসান করেন ৩৫ রান। দলের বাকি কেউ ২০ রানের গণ্ডিও টপকাতে পারেননি।

সেই রান তাড়া করতে নেমে আমিরশাহি লড়াই চালায়। ওপেনার চিরাগ সুরি ৩৯ রান করেন। আফজল খান করেন ২৫ রান। শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল ১১ রান। হাতে দু’উইকেট। শোরিফুল প্রথম বলে দু’রান দেন। পরের বলে এক রান। চার বলে আট রান প্রয়োজন ছিল আমিরশাহির। এমন জায়গা থেকে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। পর পর দু’বলে আফজল এবং জুনেদ সিদ্দিকিকে ফিরিয়ে দেন তিনি। ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি নিতে আমিরশাহির বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে গিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে তারা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য এই সিরিজে নেই শাকিব। তাঁর জায়গায় নেতৃত্ব দিচ্ছেন নুরুল। এশিয়া কাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়ে ছিল বাংলাদেশকে। প্রস্তুতি ম্যাচে আমিরশাহির মতো দলের বিরুদ্ধে কঠিন জয় চিন্তায় ফেলতে পারে তাদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.