Advertisement
৩০ এপ্রিল ২০২৪
New Zealand vs Bangladesh 2023

নিউ জ়িল্যান্ডের মাঠে দাপট বাংলাদেশের, লিটনের ব্যাটে প্রথম টি২০ জিতল ও পার বাংলার দল

এক দিনের সিরিজ় হারলেও টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচেই দাপট দেখাল বাংলাদেশ। নিউ জ়িল্যান্ডের মাঠে লিটন দাসের ব্যাটে ম্যাচ জিতল ও পার বাংলার দল।

cricket

লিটন দাস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৮
Share: Save:

জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ় শুরু করল বাংলাদেশ। নিউ জ়িল্যান্ডকে তাদের দেশেই হারাল তারা। প্রথমে বল হাতে দাপট দেখালেন শরিফুল ইসলাম, মেহেদি হাসানেরা। পরে ওপেন করতে নেমে শেষ পর্যন্ত ব্যাট করলেন লিটন দাস। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ।

নেপিয়ারে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সেই সিদ্ধান্ত কতটা ঠিক তা বুঝিয়ে দেন বাংলাদেশের বোলারেরা। দু’ওভারের মধ্যেই তাদের ৩ উইকেট পড়ে যায়। ফিন অ্যালেন, টিম সেইফার্ট, গ্লেন ফিলিপ্স রান করতে পারেননি। ড্যারিল মিচেল কিছুটা রান করার চেষ্টা করলেও ১৪ রানে ফিরতে হয় তাঁকে। ২০ রানে ৪ উইকেট পড়ে যায় নিউ জ়িল্যান্ডের।

দলের ইনিংস সামলান মার্ক চ্যাপম্যান ও জিমি নিশাম। তাঁদের সঙ্গ দেন মিচেল স্যান্টনার ও অ্যাডাম মিলনে। চ্যাপম্যান ১৯ রানে আউট হন। স্যান্টনার করেন ২৩ রান। নিশাম ২৯ বলে ৪৮ রান করেন। শেষ দিকে ১৬ রান করেন মিলনে। তবে নিয়মিত ব্যবধানে উইকেট পড়ছিল। ফলে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে নিউ জ়িল্যান্ড। বাংলাদেশের হয়ে শরিফুল ৩টি, মেহেদি ও মুস্তাফিজুর রহমান ২টি করে এবং তানজিম হাসান শাকিব ও রিশাদ হোসেন ১টি করে উইকেট নেন।

লক্ষ্য কম হলেও তা তাড়া করা সহজ ছিল না নেপিয়ারের পরিবেশে। ম্যাচ জিততে হলে এক জন বিশেষজ্ঞ ব্যাটারকে শেষ পর্যন্ত ব্যাট করতে হত। সেটাই করলেন লিটন। রনি তালুকদার (১০), শান্ত (১৯), সৌম্য সরকার (২২), তৌহিদ হৃদয়রা (১৯) নিয়মিত ব্যবধানে আউট হলেও এক দিকে টিকেছিলেন লিটন। শেষ পর্যন্ত মেহেদিকে সঙ্গে নিয়ে দলকে জয়ে নিয়ে যান তিনি। আট বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জেতে বাংলাদেশ। ৪২ রানে অপরাজিত থাকেন লিটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Litton Das T20 Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE