Advertisement
০৩ মে ২০২৪
Australia vs Pakistan

এক দিনে পড়ল ১৩ উইকেট, ভাল শুরু করেও শেষে খেই হারাল পাকিস্তান, বাবরেরা পিছিয়ে ১২৪ রানে

মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিন দাপট দেখালেন বোলারেরা। সারা দিনে পড়ল ১৩টি উইকেট। ভাল শুরু করেও শেষ দিকে কয়েকটি উইকেট হারিয়ে পিছিয়ে পাকিস্তান।

cricket

শাহিন আফ্রিদি উইকেট নেওয়ার পরে তাঁকে জড়িয়ে ধরেছেন বাবর আজ়ম। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৭:১৩
Share: Save:

একটা সময় দেখে মনে হচ্ছিল, দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার থেকে এগিয়ে যাবে পাকিস্তান। আসাদ শফিক ও সান মাসুদের ব্যাট ভরসা দেখাচ্ছিল। কিন্তু দ্বিতীয় দিনের শেষ সেশনে ৫ উইকেট পড়ল তাদের। সেখানেই এগিয়ে গেল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের রানের থেকে ১২৪ রান পিছিয়ে বাবর আজ়মেরা।

প্রথম দিন বৃষ্টির কারণে বেশি খেলা হয়নি। ৩ উইকেট পড়েছিল অস্ট্রেলিয়ার। দ্বিতীয় দিন পুরো খেলা হল। মেলবোর্নের পিচ থেকে সুবিধা পেলেন পাক পেসারেরা। সেটা কাজে লাগালেন তাঁরা। ব্যাট করছিলেন মার্নাশ লাবুশেন ও ট্রাভিস হেড। দলের যখন ২০৪ রান তখন আউট হয়ে যান হেড। শাহিন আফ্রিদির বলে আউট হন তিনি। অস্ট্রেলিয়ার বাকি ৬ উইকেট পড়ে গেল ১১৪ রানের মধ্যে।

লাবুশেন অর্ধশতরান করেন। ৬৭ রানের মাথায় তাঁকে আউট করেন আমির জামাল। বাকিদের মধ্যে একমাত্র মিচেল মার্শের ব্যাট থেকে রান আসে। ৪১ রানের মাথায় মির হামজ়ার বলে আউট হন তিনি। শেষ পর্যন্ত ৩১৮ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। পাকিস্তানেক বোলারদের মধ্যে জামাল ৩টি, শাহিন, হামজ়া ও হাসান আলি ২টি করে এবং আঘা সলমন ১টি উইকেট নেন।

জবাবে ব্যাট করকে নেমে শুরুটা ভাল করলেও ১০ রান করে আউট হয়ে যান ইমাম উল হক। দ্বিতীয় উইকেটে শফিক ও মাসুদ ভাল খেলছিলেন। দু’জনেই অর্ধশতরান করেন। ৯০ রানের জুটি হয় দুই ব্যাটারেরা মধ্যে। পাকিস্তানের জুটি ভাঙেন অসি অধিনায়ক প্যাট কামিন্স। ৬২ রানের মাথায় শফিককে আউট করেন তিনি। পাক অধিনায়ক মাসুদ ৫৪ রানে আউট হন।

শেষ সেশনে পর পর উইকেট পড়ে পাকিস্তানের। বাবর (১), সাউদ শাকিল (৯) রান পাননি। শেষ পর্যন্ত দিনের শেষে পাকিস্তানের রান ৬ উইকেটে ১৯৪। মহম্মদ রিজ়ওয়ান ২৯ রানে ব্যাট করছেন। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে কামিন্স ৩টি, নেথান লায়ন ২টি ও জশ হেজ়লউড ১টি উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia vs Pakistan Test Series Boxing Day Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE