Advertisement
০১ মে ২০২৪
ICC ODI World Cup 2023

শাকিবের টাইম্‌ড আউট নিয়ে বাংলাদেশ শিবিরই দু’ভাগ, অধিনায়ককে নিয়ে খুশি নন কোচ

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার প্রবল বিরোধিতা করলেন টাইম্‌ড আউটের। বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসানের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ডোনাল্ড।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৭:৫৫
Share: Save:

বাংলাদেশ দলের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার প্রবল বিরোধিতা করলেন টাইম্‌ড আউটের। বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসানের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ডোনাল্ড।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচে টাইম্‌ড আউট হন অ্যাঞ্জেলো ম্যাথেউজ। শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটার ব্যাট করতে নামার পর তাঁর হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যায়। সেই হেলমেট বদলাতে যান তিনি। ক্রিকেটের নিয়ম অনুযায়ী এক জন ব্যাটার আউট হওয়ার পর দু’মিনিটের মধ্যে পরের জনকে ক্রিজে এসে পরের বল খেলার জন্য তৈরি হতে হয়। কিন্তু স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়ায় সময় বেশি লাগে ম্যাথেউজের। কিন্তু নিয়ম কাজে লাগিয়ে আম্পায়ারের কাছে টাইম্‌ড আউটের আবেদন করেন শাকিব আল হাসান। এটাই মেনে নিতে পারছেন না ডোনাল্ড।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ডোনাল্ড বলেন, “আমি হতাশ। বুঝতে পারছি শাকিব জেতার জন্য এটা করেছে। ও বলেছে যে, জেতার জন্য সব কিছু করতে পারে। কিন্তু আমার একেবারেই এটা পছন্দ হয়নি। শ্রীলঙ্কার সর্বকালের সেরা খেলোয়াড়দের এক জন মাঠ ছেড়ে বার হয়ে আসছেন একটিও বল না খেলে। কারণ তাঁকে টাইম্‌ড আউট দেওয়া হয়েছে। এটা আমি মেনে নিতে পারছি না।”

ডোনাল্ড এক সময় ক্রমতালিকায় এক নম্বর বোলার ছিলেন। তিনি বলেন, “সকলকে সম্মান দিতে হয়। এটাই ক্রিকেটে হয়ে থাকে। আমি এমন জিনিস দেখতে চাই না। কখনও কোনও খেলাতেই এমনটা দেখতে চাই না। কেউ যদি আমাকে বলেও টাইম্‌ড আউটের আবেদন করতে, আমি বলব এটা হতে পারে না। এক জন মানুষের যদি সাধারণ বোধ থাকে, তাহলে হেলমেট ঠিক করে নিতে বলবে। আমার মনে হচ্ছিল মাঠে গিয়ে বলি, আবেদন ফিরিয়ে নিতে। কিন্তু আমি তো আর প্রধান কোচ নই। আমার অধিকার নেই মাঠে ঢুকে যাওয়ার। অবাক হয়ে গেলাম দেখে যে, আম্পায়ার বলল ম্যাথেউজকে মাঠ থেকে বার হয়ে যেতে। আর তাঁকে হেলমেট হাতে নিয়ে বার হয়ে আসতে হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE