Advertisement
০৩ মার্চ ২০২৪
Shakib Al Hasan

উড়ছেন শাকিব! টেস্ট খেলতে হেলিকপ্টারে ঢাকায় ফিরলেন, তার পরেই ‘নিরুদ্দেশ’ অধিনায়ক!

: মঙ্গলবার থেকে শুরু হবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের সিরিজ়ের এক মাত্র টেস্ট। শনিবার অন্যত্র গিয়েছিলেন শাকিব। সে দিনই ঢাকায় ফিরলেও রবিবার দলের অনুশীলনে যোগ দেননি।

picture of Shakib Al Hasan

ঢাকায় ফিরেও দলের প্রথম দিনের অনুশীলনে যোগ দেননি শাকিব। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৪:৪৯
Share: Save:

নির্বাচনের সময় চরমে ওঠে রাজনৈতিক নেতাদের ব্যস্ততা। এক জায়গা থেকে অন্যত্র দ্রুত পৌঁছাতে অনেক সময় হেলিকপ্টার ব্যবহার করেন তাঁরা। তেমনিই হেলিকপ্টার ব্যবহার করলেন শাকিব আল হাসান। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক মাত্র টেস্টের আগে দলের সঙ্গে যোগ দিতে সাভার থেকে ঢাকায় উড়ে এলেন বাংলাদেশের অধিনায়ক। কিন্তু দলের অনুশীলনে দেখা গেল না তাঁকে!

দেশে থাকা মানে শাকিবের ব্যস্ততার শেষ নেই। আন্তর্জাতিক সিরিজ়ের মাঝেও নানা জায়গায় দৌড়তে হয় তাঁকে। বিজ্ঞাপনের কাজ বা কোনও অনুষ্ঠানের নিমন্ত্রণ রক্ষা করতে ছুটতে হয় শাকিবকে। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ক্রীড়াবিদের ক্যালেন্ডারে অবসর সময় নেই বললেই চলে। তবে এ বার তেমন কোনও কাজে যাননি তিনি। একটি ক্রিকেট ম্যাচ খেলতে বাংলাদেশেরই সাভারে গিয়েছিলেন শাকিব।

শাকিব খেলেন ঢাকা মহমেডান স্পোর্টিংয়ের হয়ে। ক্লাবের গুরুত্বপূর্ণ ম্যাচে অংশ নিতে গিয়েছিলেন তিনি। শনিবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে সাভারের বিকেএসপি ৩ মাঠে ঢাকা মহমেডান মুখোমুখি হয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সেই ম্যাচ খেলতে গিয়েছিলেন। ব্যাট হাতে করেন ৫ রান। বল হাতে ৩১ রান দিলেও উইকেট পাননি। দল জিতলেও তেমন কিছু করতে পারেননি বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। এ দিকে মঙ্গলবার থেকে শুরু হবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ। তাই দ্রুত ঢাকা ফেরার জন্য হেলিকপ্টার ব্যবহার করেছেন শাকিব। ম্যাচ শেষ হওয়ার আগেই সাভার ছাড়েন শাকিব।

হেলিকপ্টারে দ্রুত শনিবার ঢাকায় ফিরলেও রবিবার জাতীয় দলের অনুশীলনে যোগ দেননি শাকিব। ১৪ জনের টেস্ট দলের বাকিরা থাকলেও বাংলাদেশ অধিনায়কের অনুপস্থিতি ঘিরে তৈরি হয় জল্পনা। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়, টেস্ট শুরুর আগে এক দিনের জন্য বিশ্রাম নিয়েছেন শাকিব।

টেস্ট ম্যাচ শেষ হলে শাকিব এবং লিটন দাসের আইপিএল খেলতে ভারতে আসার কথা রয়েছে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে দেখা যাবে বাংলাদেশের জাতীয় দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE