Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: দক্ষিণ আফ্রিকার কাছে হেরে আম্পায়ারদের বিরুদ্ধে আইসিসি-র কাছে অভিযোগ বাংলাদেশের

সংবাদ মাধ্যম বা নেটমাধ্যমে মুখ খোলাই শুধু নয়, এ বার দক্ষিণ আফ্রিকার দুই আম্পায়ারের বিরুদ্ধে অভিযোগও জানাতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আম্পায়ারিং নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশ

আম্পায়ারিং নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ২০:৩৮
Share: Save:

সংবাদ মাধ্যম বা নেটমাধ্যমে মুখ খোলাই শুধু নয়, এ বার দক্ষিণ আফ্রিকার দুই আম্পায়ারের বিরুদ্ধে সরকারি ভাবে অভিযোগও জানাতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সরাসরি আইসিসি-র কাছে অভিযোগ জানাবে তারা। স্লেজিং নিয়েও অভিযোগ জানানো হবে।

এর আগে এক দিনের সিরিজে খারাপ আম্পায়ারিং নিয়ে অভিযোগ জানানো হয়েছে। এ বারও বাংলাদেশের অভিযোগের বিষয় একই। শুধু তাই নয়, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা অনবরত ‘নিন্দনীয়’ স্লেজিং করে যাওয়ার পরেও আম্পায়াররা উদাসীন থেকেছেন বলে অভিযোগ আনা হয়েছে।

এক ওয়েবসাইটে বাংলাদেশের ক্রিকেট অপারেশন্সের প্রধান জালাল ইউনুস বলেছেন, “এক দিনের সিরিজের পরেই আমরা অভিযোগ জানিয়েছিলাম। ম্যাচ রেফারি প্রথমে আমাদের ম্যানেজার নাফিস ইকবালের সঙ্গে খারাপ ব্যবহার করেন। এই টেস্ট ম্যাচ নিয়েও অভিযোগ জানানো হয়েছে।” ইউনুসের সংযোজন, “স্লেজিং দু’তরফেই হয়েছে। কিন্তু ওরা যখন ব্যাপারটাকে বাড়াবাড়ির পর্যায়ে নিয়ে গেল, তখন আমরা আম্পায়ারদের জানাই। ওরা কোনও ব্যবস্থা নেয়নি। এই আচরণ গ্রহণযোগ্য নয়। আমরা এর তীব্র নিন্দা করছি।”

আগেই মুখ খুলেছিলেন দলের ডিরেক্টর খালেদ মাহমুদ, নির্বাচক হাবিবুল বাশার এবং শাকিব আল হাসান। ম্যাচের পর অধিনায়ক মোমিনুল হক বলেছেন, “সাধারণ স্লেজিং হলে ঠিক আছে। কিন্তু আমরা বলা সত্ত্বেও আম্পায়াররা সে দিকে নজরই দেননি। আম্পায়ারিং আমাদের নিয়ন্ত্রণে ছিল না। আইসিসি-র এ বার উচিত নিরপেক্ষ আম্পায়ার খেলানো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE