Advertisement
১৭ জুন ২০২৪
Bangladesh Cricket

আমেরিকার বিরুদ্ধে সিরিজ় হারার কারণ ব্যাখ্যা করলেন শাকিব আল হাসান, দিলেন যুক্তিও

টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে সিরিজ় জিতে চমকে দিয়েছে আমেরিকা। নিজেদের হারের কারণ ব্যাখ্যা করলেন শাকিব আল হাসান। হতাশ বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৬:১০
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে জয় যে নিছক অঘটন নয়, তা প্রমাণ করে দিল আমেরিকা। টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে সিরিজ় জিতে চমকে দিয়েছে তারা। নিজেদের হারের কারণ ব্যাখ্যা করলেন শাকিব আল হাসান। হতাশ প্রাক্তন অধিনায়ক। বাংলাদেশ বৃহস্পতিবার ৬ রানে হেরে যায়।

প্রথম ম্যাচে বাংলাদেশের উপরের দিকের ব্যাটারেরা রান পাননি। হেরে গিয়েছিল দল। দ্বিতীয় ম্যাচেও একই ঘটনা। ব্যাটারদের ব্যর্থতাতেই হারতে হচ্ছে বাংলাদেশকে। শাকিব বলেন, “খুবই হতাশাজনক ঘটনা। এমনটা হবে আশা করিনি। আমেরিকাকে কৃতিত্ব দিতে হবে। ওরা ভাল খেলেছে। কেউ ভাবেনি আমরা দুটো ম্যাচ হেরে যাব। দল হিসাবে যে কোনও হারই হতাশার। তবে আমাদের বিশ্বকাপ খেলতে হবে। তার আগে এই হার আমাদের কাছে সতর্কবার্তার মতো। আমরা যে ভাবে খেলতে চাই, সে ভাবে খেলতে পারিনি।”

টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনও দল জিততে পারে বলে মনে করেন শাকিব। বাংলাদেশের অলরাউন্ডার মনে করেন টি-টোয়েন্টি ক্রিকেটে বড় দল, ছোট দল বলে কিছু নেই। সেই কারণেই এই ফরম্যাট এত আকর্ষণীয়। শাকিব বলেন, “ক্রিকেট একটা দলগত খেলা। সকলকে দায় নিতে হবে। জিতলে সেটা যেমন দলের কৃতিত্ব, হারলেও তাই। কোনও এক জনকে দায়ী করা ঠিক হবে না। টি-টোয়েন্টিতে ভাল খেলতে না পারলে যে কোনও দল হারিয়ে দিতে পারে। ছোট বা বড় দল বলে টি-টোয়েন্টিতে কিছু হয় না। সেই কারণেই এটা এত আকর্ষণীয়। সেটার বড় প্রমাণ হচ্ছে আমেরিকা আমাদের হারিয়ে দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket USA Cricket Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE