Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Bangladesh Cricket

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আবার অবসর? কী সিদ্ধান্ত নিলেন বাংলাদেশের হয়ে বিশ্বকাপ না খেলা তামিম

অবসর নিলেও শেখ হাসিনার অনুরোধে আবার ক্রিকেটে ফিরে এসেছিলেন তামিম ইকবাল। যদিও পরে বিশ্বকাপ খেলতে রাজি হননি। আগামী দিনে কি আবার আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তামিম?

Tamim Iqbal

তামিম ইকবাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ২২:০০
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বার অবসর নিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে আবার ক্রিকেটে ফিরে এসেছিলেন তামিম ইকবাল। যদিও পরে বিশ্বকাপ খেলতে রাজি হননি। আগামী দিনে কি আবার আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তামিম? নিজেই জানালেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হোসেন পাপনের সঙ্গে বৈঠক করেন তামিম। তার পর সাংবাদিক বৈঠক করে বাংলাদেশের ওপেনার বলেন, “বিশ্বকাপের পর আমার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার নিয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত বলে মনে হয়েছিল। আমি সব সময় ক্রিকেট কেরিয়ার নিয়ে যাবতীয় সিদ্ধান্ত সকলকে জানিয়েই নিয়েছি। অনেক দিন দেশে ছিলাম না আমি। তাই ফিরে এসে বোর্ড প্রধানের সঙ্গে কথা বললাম। আমি নিজের কেরিয়ার অহেতুক টানতে চাই না। তবে জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে চাই। আজকেই নিজের সিদ্ধান্ত জানিয়ে দিতে পারতাম। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার পর সিদ্ধান্ত নিতে চাই। তাই ওই প্রতিযোগিতা খেলার পর আবার এক বার বৈঠক করব। তার পর সিদ্ধান্ত নেব।”

বিশ্বকাপে বাংলাদেশের দল ঘোষণার আগে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম। সেই সময় তিনি নিজেই জানিয়েছিলেন যে, তাঁকে নীচের দিকে খেলতে বলায় রাজি হননি। তামিম ওপেনার হিসাবেই সাফল্য পেয়েছেন। বাংলাদেশের হয়ে তিনি ওপেনার হিসাবেই খেলেন। কিন্তু বিশ্বকাপে তাঁকে নীচের দিকে ব্যাট করতে হবে বলায় তামিম খেলতে চাননি। তবে তার পরেও অবসর নেননি তিনি। বিশ্বকাপের পর জানালেন জানুয়ারি পর্যন্ত খেলে তার পর সিদ্ধান্ত নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE