Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

মাস্ক পরে অনুশীলনে বাংলাদেশ, শ্রীলঙ্কার অনুশীলন বাতিল, শাকিবদের ম্যাচ নিয়েও শঙ্কা

বাংলাদেশের পথে হাঁটল শ্রীলঙ্কাও। দিল্লির দূষণের জেরে শনিবার দুপুরের অনুশীলন বাতিল করে দিল তারা। ম্যাচ কড়া পর্যবেক্ষণে রাখছে আইসিসি-ও।

cricket

মাস্ক পরে অনুশীলনে শোরিফুল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৮:৫৫
Share: Save:

দিল্লির দূষণের জেরে শনিবার দুপুরের অনুশীলন বাতিল করে দিল শ্রীলঙ্কা। শুক্রবার একই কাজ করেছিল বাংলাদেশ। তবে শনিবার তারা অনুশীলনে নেমেছে। কিন্তু ক্রিকেটারদের বেশির ভাগেরই মুখে ছিল মাস্ক। তাই পরেই অনুশীলন করলেন তাঁরা। সোমবারের ম্যাচে দূষণের উপর আলাদা করে নজর রাখা হবে বলে জানিয়েছে আইসিসি। ইঙ্গিত দেওয়া হয়েছে, দূষণের মাত্রা না কমলে ম্যাচ শুরু না-ও করা হতে পারে।

দিল্লির বায়ুদূষণের মাত্রা ৪০০ ছাড়িয়ে গিয়েছে। আইসিসি-র এক প্রতিনিধি এক ক্রিকেট ওয়েবসাইটকে বলেছেন, “আইসিসি এবং বিসিসিআই ক্রিকেটারদের সুস্থ রাখার ক্ষেত্রে সর্বতোভাবে কাজ করছে। দিল্লির বায়ুদূষণের মাত্রা সর্ব ক্ষণ নজরে রাখা হচ্ছে। বিশেষজ্ঞদের মতামতও নেওয়া হয়েছে।”

সাধারণ ভাবে ঝড় বা বৃষ্টির কারণে যে ভাবে কোনও ক্রিকেট ম্যাচকে গুরুত্ব দেওয়া হয়, সেই একই পরিমাণ গুরুত্ব পাচ্ছে দূষণও। পরিস্থিতি খেলার উপযুক্ত কি না, সেটা আইসিসি-ই সিদ্ধান্ত নেবে। উল্লেখ্য, শনিবার বিকাল ৬টা থেকে বাংলাদেশের অনুশীলন করার কথা ছিল। নির্ধারিত সময়েই গোটা দল হাজির হয়ে যায়। সেখানে শোরিফুল ইসলাম-সহ একাধিক ক্রিকেটারকে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গিয়েছে।

শনিবার বাংলাদেশ দলের ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছেন, “বৃহস্পতিবার থেকেই এখানকার পরিস্থিতি খারাপ। তাই আমরা ঝুঁকি নিইনি। গত কাল অনেক ক্রিকেটার বাইরে ঘুরতে বেরিয়েছিল। তাদের কাশি হয়েছে। তাই এই দূষণে অনুশীলন করলে ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Bangladesh Delhi Pollution
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE