Advertisement
০১ মে ২০২৪
BCCI

আইপিএলের আগে আর এক আইপিএল! দল কেনার প্রক্রিয়া শুরু করে দিল ভারতীয় বোর্ড

এই বছরের আইপিএল শুরু হতে পারে মার্চের শেষ বা এপ্রিলের শুরুতে। সব ফ্র্যাঞ্চাইজ়িই নিজেদের গুছিয়ে নিয়েছে। তার আগে হতে পারে আরও একটি আইপিএল। তার দল কেনার কাজ শুরু করে দিল বোর্ড।

আরও একটি আইপিএলের দল কেনার প্রক্রিয়া শুরু করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

আরও একটি আইপিএলের দল কেনার প্রক্রিয়া শুরু করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৬:৫৬
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের পরিকল্পনা অনুযায়ী ২০২৩ সাল থেকে শুরু হবে মহিলাদের আইপিএল। এই প্রতিযোগিতার দলের মালিকানা এবং পরিচালনার জন্য ইচ্ছুক সংস্থার কাছ থেকে দরপত্র আহ্বান করল বিসিসিআই।

আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে মহিলাদের আইপিএল। পুরুষদের আইপিএলের অনুকরণেই হবে মহিলাদের প্রতিযোগিতা। বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘‘আইপিএল গভর্নিং কাউন্সিল একটি টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে মহিলাদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে একটি দলের মালিকানা এবং পরিচালনার অধিকার অর্জনের জন্য আগ্রহী সংস্থার কাছ থেকে দরপত্র আহ্বান করছে। অফেরতযোগ্য ৫ লক্ষ টাকার বিনিময়ে ২১ জানুয়ারির মধ্যে দরপত্র কিনতে হবে। যে কোনও আগ্রহী পক্ষই দরপত্র কিনতে পারে।’’

বিসিসিআইয়ের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, যাদের দরপত্র তোলার জন্য নির্ধারিত যোগ্যতা মান রয়েছে এবং শর্তগুলি নিয়ে আপত্তি নেই, কেবল তারাই দরপত্র তুলবে। কোনও ব্যক্তি এই দরপত্র কিনতে পারবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘‘বিসিসিআই তার বিবেচনার ভিত্তিতে যে কোনও উপায়, যে কোনও পর্যায় এই দরপত্রের প্রক্রিয়া বাতিল বা স‌ংশোধন করার অধিকারী।’’ উল্লেখ্য, মহিলাদের আইপিএলের সম্প্রচার স্বত্বের দরপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৩১ ডিসেম্বর।

ছ’টি ফ্র্যাঞ্চাইজ়ি নিয়ে শুরু হবে মহিলাদের আইপিএল। এর আগে ২০১৮ সালে ভারতীয় মহিলা ক্রিকেটারদের নিয়ে শুরু হয়েছিল টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্স। তিনটি দলকে নিয়ে হত এই প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার সাফল্যের কথা মাথায় রেখেই মহিলাদের আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Women IPL tender
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE