Advertisement
০৬ মে ২০২৪
Rishabh Pant

ওষুধে কাজ হল না, শেষ পর্যন্ত ছুরি-কাঁচি চালাতে হচ্ছে পন্থের শরীরে, মুম্বইয়ে অস্ত্রোপচার

চিকিৎসার জন্য দেহরাদূনের হাসপাতাল থেকে মুম্বইয়ে নিয়ে যাওয়া হচ্ছে পন্থকে। ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আহত ক্রিকেটারের চিকিৎসার সব কিছু দেখভাল করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হবে পন্থের।

মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হবে পন্থের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৫:১৯
Share: Save:

চিকিৎসার জন্য মুম্বই নিয়ে যাওয়া হচ্ছে ঋষভ পন্থকে। সেখানকার হাসপাতালে পন্থের হাঁটুর অস্ত্রোপচার করা হবে। অস্ত্রোপচার ছাড়া হাঁটুর ছিঁড়ে যাওয়া লিগামেন্ট ঠিক করা সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁর চিকিৎসা কী ভাবে হবে, সে সব কিছুই ঠিক করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যরা। এ ক্ষেত্রে পন্থের পরিবারের সদস্যদের মতামতকেও তেমন গুরুত্ব দেওয়া হচ্ছে না।

দেহরাদূন থেকে পন্থকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বইয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইন্সস্টিটিউটে পন্থের চিকিৎসা হবে। এই হাসপাতালেই হবে তাঁর হাঁটুর লিগামেন্টের অস্ত্রোপচার। ওষুধে তেমন কাজ না হওয়ায় পন্থের অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাসপাতালের সেন্টার ফর স্পোর্টস মেডিসিনের প্রধান এবং অর্থোস্কোপি অ্যান্ড সোল্ডার সার্ভিসের ডিরেক্টর দিনেশ পারডিওয়ালার নেতৃত্বে পন্থের চিকিৎসা হবে বলে জানানো হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে।

পন্থের সমস্ত চিকিৎসা হচ্ছে বিসিসিআইয়ের মেডিক্যাল বোর্ডের নজরদারিতে। আগামী দিনেও পন্থের শারীরিক পরিস্থিতির উপর নজর রাখবেন তাঁরা। উইকেটরক্ষক-ব্যাটারের চিকিৎসা কোন পদ্ধতিতে হবে, তা-ও মূলত ঠিক করে দিচ্ছেন বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের সদস্যরা। পন্থের চিকিৎসার সব দায়িত্বও নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

দিল্লি থেকে রুরকির বাড়ি যাওয়ার পথে ৩০ ডিসেম্বর ভোরে গাড়ি দুর্ঘটনায় আহত হন পন্থ। নিজেই গাড়ি চালাচ্ছিলেন তিনি। সেই সময় রুরকির হমদপুর ঝলের কাছে গাড়ি দুর্ঘটনা ঘটে। চিকিৎসকরা জানিয়েছিলেন মাথায়, পিঠে এবং পায়ে চোট লেগেছে পন্থের। প্রথমে কাছেই একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখানকার চিকিৎসক সুশীল নগর জানিয়েছিলেন যে, পন্থের অবস্থা স্থিতিশীল। পরে তাঁকে দেহরাদূনের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানেই এত দিন চিকিৎসা চলছিল তাঁর।

সংক্রমণ থেকে বাঁচাতে দু’দিন আগে পন্থকে আইসিইউ থেকে সরিয়ে আলাদা কেবিনে রাখা হয়। দিল্লি ক্রিকেট সংস্থার কর্তা শ্যাম শর্মা জানিয়েছিলেন, পন্থকে নিয়ে বিশেষ ব্যবস্থা নিচ্ছে দেহরাদূনের হাসপাতাল। শ্যাম বলেছিলেন, “সংক্রমণের ভয়ে আমরা পন্থের পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিলাম যাতে পন্থকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ সেটা করেছেন। ও এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।” উল্লেখ্য, গত শুক্রবার পন্থের কপালে প্লাস্টিক সার্জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Car Accident Mumbai BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE