Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Indian Women Cricket team

ভারতীয় ক্রিকেটে আবার ১৫ সদস্যের দল ঘোষণা, কোন প্রতিযোগিতার জন্য?

এশিয়ান চ্যাম্পিয়নশিপের দলে রয়েছেন বাংলার এক জনই প্রতিনিধি। তিনি উইকেট রক্ষক রিচা ঘোষ। ইংল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে কোনও পরিবর্তন করেননি জাতীয় নির্বাচকরা।

এশিয়ান চ্যাম্পিয়নশিপেও নেতৃত্বে হরমন, সহ-অধিনায়ক স্মৃতি।

এশিয়ান চ্যাম্পিয়নশিপেও নেতৃত্বে হরমন, সহ-অধিনায়ক স্মৃতি। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৫
Share: Save:

মহিলাদের এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৫ জনের টি-টোয়েন্টি দলে নতুন মুখ কেউ নেই। শেষ সিরিজের দলই ধরে রাখা হয়েছে। হরমনপ্রীত কৌর অধিনায়ক এবং স্মৃতি মন্ধানা সহ-অধিনায়ক হয়েছেন। উইকেট রক্ষক হিসাবে দলে রয়েছেন বাংলার রিচা ঘোষ।

১ অক্টোবর থেকে শুরু হবে মহিলাদের এশিয়ান চ্যাম্পিয়নশিপ। এ বার প্রতিযোগিতার আয়োজক বাংলাদেশ। প্রতিযোগিতার প্রথম দিনেই ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। ৭ অক্টোবর হরমনপ্রীতদের প্রতিপক্ষ বাংলাদেশ। প্রতিযোগিতার জন্য ১৫ সদস্যের মূল দলের পাশাপাশি দু’জন স্ট্যান্ড বাই ক্রিকেটারের নামও ঘোষণা করেছে ভারতীয় বোর্ড। তাঁরা ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ১৭ জনের দলেও ছিলেন।

বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, ‘‘এসিসির মহিলাদের এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য নির্বাচকরা দল বেছে নিয়েছেন। বাংলাদেশের সিলেটে ১ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত হবে প্রতিযোগিতা।’’

এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য ঘোষিত ভারতের মহিলা ক্রিকেট দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), দীপ্তি শর্মা, শেফালি বর্মা, জেমাইমা রডরিগেজ, সাব্বিনেনি মেঘনা, রিচা ঘোষ (উইকেট রক্ষক), স্নেহ রানা, দয়ালান হেমলতা, মেঘনা সিংহ, রেনুকা ঠাকুর, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, রাধা যাদব এবং কেপি নবগিরে। স্টান্ড বাই হিসাবে রয়েছেন তানিয়া স্বপ্না ভাটিয়া এবং সিমরন দিল বাহাদুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE