Advertisement
০৪ মে ২০২৪
U19 world cup 2024

সূচি প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, নেতৃত্বে কে?

আগামী বছর শুরুতেই রয়েছে অনূর্ধ্ব ১৯ এক দিনের বিশ্বকাপ। সোমবার ঘোষণা হয়েছে প্রতিযোগিতার সূচি। তার ২৪ ঘণ্টার মধ্যেই দল জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

picture of U19 World Cup Trophy

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ২১:০৬
Share: Save:

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই হবে আর একটি বিশ্বকাপ। সোমবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তার ২৪ ঘণ্টার মধ্যেই দল ঘোষণা করে দিল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন উদয় সাহারান।

২০২৪ সালের ১৯ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। তার আগে ২৯ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতেই একটি ত্রিদেশী সিরিজ়ে অংশ নেবে ভারতের অনূর্ধ্ব ১৯ দল। এই প্রস্তুতি প্রতিযোগিতার প্রতিযোগিতার তৃতীয় দল ইংল্যান্ড। দুই প্রতিযোগিতার জন্য মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের জাতীয় জুনিয়র নির্বাচক কমিটি। গত বারের চ্যাম্পিয়ন ভারত এ বারের প্রতিযোগিতাতেও খেতাব জয়ের অন্যতম দাবিদার। গ্রুপ ‘এ’-তে ভারতের সঙ্গে রয়েছে বাংলাদেশ, আয়ারল্যান্ড এবং আমেরিকা।

সাহারানের নেতৃত্বাধীন অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলে সহ-অধিনায়ক হয়েছেন সৌমি কুমার পান্ডে। স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে চার ক্রিকেটারকে। ২০ জানুয়ারি বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচ ভারতের।

ভারতের অনূর্ধ্ব ১৯ দল: আরশিন কুলকার্নি, আদর্শ সিংহ, রুদ্র ময়ূর পটেল, সচিন ধস, প্রিয়াংশু মোলিয়া, মুশির খান, উদয় সাহারান (অধিনায়ক), আরাভেলি অবনীশ রাও (উইকেটরক্ষক), সৌমি কুমার পান্ডে (সহ-অধিনায়ক), মুরুগান অভিষেক, ইন্নেশ মহাজন (উইকেটরক্ষক), ধানুশ গৌড়া, আরাধ্য শুক্ল, রাজ লিম্বানি এবং নমন তিওয়ারি।

স্ট্যান্ড বাই: দ্বিগ্বিজয় পটেল, জয়ন্ত গোয়াত, পি ভিগনেশ এবং কিরণ চোরমলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI India U19 team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE