Advertisement
২৩ এপ্রিল ২০২৪
BCCI

নির্বাচনের সূচি ঘোষণা করল বিসিসিআই, কবে মনোনয়ন, কবে ফল ঘোষণা! দেখে নিন এক নজরে

বিসিসিআইয়ের নিয়োগ করা নির্বাচনী আধিকারিক একে জ্যোতি রাজ্য সংস্থাগুলিকে নোটিস পাঠিয়ে নির্বাচনের সূচির কথা জানিয়েছেন। কবে মনোনয়ন জমা দেওয়া যাবে, কবে প্রত্যাহার, সব বলা হয়েছে সেখানে।

সৌরভদের ভাগ্য নির্ধারণ ১৮ অক্টোবর।

সৌরভদের ভাগ্য নির্ধারণ ১৮ অক্টোবর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৬
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচন ১৮ অক্টোবর। সে দিনই বোর্ডের বার্ষিক সাধারণ সভা। ১৮ অক্টোবরই ঠিক হয়ে যাবে যে সৌরভ গঙ্গোপাধ্যায় আরও এক বার ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি থাকবেন, না কি জয় শাহ নতুন সভাপতি হবেন। নির্বাচনের সূচি ঘোষণা করল বোর্ড।

বিসিসিআইয়ের নিয়োগ করা নির্বাচনী আধিকারিক একে জ্যোতি রাজ্য সংস্থাগুলিকে একটি নোটিস পাঠিয়ে নির্বাচনের সূচির কথা জানিয়েছেন। সেখানে বলা হয়েছে, ৪ অক্টোবর, সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। ১৮ অক্টোবর নির্বাচনের পরে সে দিনই ফল ঘোষণা করা হবে।

যদি কোনও প্রার্থীকে অপছন্দ থাকে তা হলে তাঁর মনোনয়ন বাতিলের আবেদন করা যাবে ৫ ও ৬ অক্টোবর। ১৩ অক্টোবর সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত প্রার্থীদের মনোনয়নের স্ক্রুটিনি করে দেখা হবে। কারও মনোনয়ন বাতিল হলে সে দিন সন্ধ্যা ৭টায় জানিয়ে দেওয়া হবে। ১৪ অক্টোবর সকাল ১০টা থেকে ৪টের মধ্যে কোনও প্রার্থী চাইলে মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। ১৫ অক্টোবর চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি, সহ-সভাপতি, সচিব, যুগ্মসচিব ও কোষাধ্যক্ষ পদের জন্য নির্বাচন হবে। এ ছাড়া বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল ও গভর্নিং কাউন্সিলের সদস্যদেরও নির্বাচন হবে একই দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Sourav Ganguly Jai Shah India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE