Advertisement
১৩ এপ্রিল ২০২৪
duleep trophy

দক্ষিণাঞ্চলকে ২৯৪ রানে হারিয়ে দলীপ ট্রফি জয় পশ্চিমাঞ্চলের, ফাইনালে কঠোর পদক্ষেপ রাহানের

চলতি মরসুমের দলীপ ট্রফি চ্যাম্পিয়ন হল পশ্চিমাঞ্চল। ফাইনালে দক্ষিণাঞ্চলকে ২৯৪ রানের বিশাল ব্যবধানে হারাল পশ্চিমাঞ্চল। অধিনায়ক হিসাবে ট্রফি জিতলেন অজিঙ্ক রাহানে।

দলীপ চ্যাম্পিয়ন পশ্চিমাঞ্চল।

দলীপ চ্যাম্পিয়ন পশ্চিমাঞ্চল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৯
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে বড় নজির অজিঙ্ক রাহানের। পশ্চিমাঞ্চলের অধিনায়ক হিসাবে দলীপ ট্রফি জিতলেন তিনি। ২৯৪ রানের বিশাল ব্যবধানে হারালেন দক্ষিণাঞ্চলকে। ফাইনালে ব্যাট হাতে হেত পটেল, যশস্বী জয়সওয়াল ও সরফরাজ খান এবং বল হাতে জয়দেব উনাদকাট ও শামস মুলানি জয়ের প্রধান কারিগর। মাঠে রাহানের আরও একটি রূপ দেখল ক্রিকেট দুনিয়া। শৃঙ্খলা ভাঙায় নিজের দলের ক্রিকেটারকেই মাঠ থেকে বার করে দিলেন তিনি।

শেষ দিন জয়ের জন্য দক্ষিণাঞ্চলকে ৩৭৫ রান করতে হত। কিন্তু মাত্র ৮০ রান করেই দলের বাকি চার উইকেট পড়ে যায়। রবি তেজা অর্ধশতরান করলেও তাতে কাজ হয়নি। শেষ পর্যন্ত ২৩৪ রানে শেষ হয়ে যায় হনুমা বিহারিদের ইনিংস। ২৯৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতেন রাহানেরা।

তবে ম্যাচের মধ্যে উল্লেখযোগ্য ঘটনা হয়ে থাকল রাহানের কঠিন পদক্ষেপ। পশ্চিমাঞ্চলের ক্রিকেটার যশস্বী স্লিপে দাঁড়িয়ে প্রতিপক্ষ ক্রিকেটারকে স্লেজিং করছিলেন। ব্যাটার অভিযোগ করেন আম্পায়ারের কাছে। আম্পায়ার এসে রাহানেকে বলেন। রাহানে যশস্বীকে মাঠ থেকে বার করে দেন। বেশ কয়েক ওভার মাঠের বাইরে থাকার পরে আবার মাঠে ফেরেন যশস্বী। পরে রাহানে জানান, তিনি সবসময় ক্রিকেটারদের সম্মান করার চেষ্টা করেন। তাই তিনি চান, তাঁর দলের ক্রিকেটাররাও প্রতিপক্ষকে সম্মান জানাবেন।

ফাইনালে প্রথম ইনিংসে ২৭০ রান করে পশ্চিমাঞ্চল। হেত পটেল ৯৮ রান করেন। সাই কিশোর নেন পাঁচ উইকেট। জবাবে প্রথম ইনিংসে দক্ষিণাঞ্চল ৩২৭ রান করে। দলের হয়ে শতরান করেন বাবা ইন্দ্রজিৎ। দ্বিতীয় ইনিংসে চার উইকেটে ৫৮৫ রান করে ইনিংস ডিক্লেয়ার করে পশ্চিমাঞ্চল। যশস্বী ২৬৫ ও সরফরাজ ১২৭ রান করেন। ৫২৮ রান তাড়া করতে নেমে মাত্র ২৩৪ রানে শেষ হয়ে যায় দক্ষিণাঞ্চল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

duleep trophy West Zone South Zone Ajinkya Rahane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE