Advertisement
০২ মে ২০২৪
BCCI

৩৭৯-র পুরস্কার, আবার জাতীয় দলে পৃথ্বী! নিউ জ়িল্যান্ড, অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা

শুক্রবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করে দিল ভারতীয় বোর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দলও ঘোষণা করে দেওয়া হল।

জাতীয় দলে আবার ফিরলেন পৃথ্বী শ।

জাতীয় দলে আবার ফিরলেন পৃথ্বী শ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ২২:৩৭
Share: Save:

একই সঙ্গে বেছে নেওয়া হল তিনটি দল। শুক্রবার রাতের দিকে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করে দিল ভারতীয় বোর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দলও ঘোষণা করে দেওয়া হল। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ের দলে ঢুকলেন পৃথ্বী শ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দলে সুযোগ পেলেন সূর্যকুমার যাদব।

তিনটি দল নির্বাচনে বেশ কিছু জিনিস নজরে পড়ার মতো। ঋষভ পন্থের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ের দলে উইকেটকিপার হিসাবে নেওয়া হয়েছে কেএস ভরতকে। তাঁকে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের দলেও নেওয়া হয়েছে। ফলে সীমিত ওভারে একটি ম্যাচে খেলিয়ে দেখে নেওয়া হতে পারে অন্ধ্রের এই উইকেটকিপারকে। ভরসা রাখা হল না ঋদ্ধিমান সাহার উপরে।

স্বাভাবিক ভাবেই কেএল রাহুলকে নিউ জ়িল্যান্ড সিরিজ়‌ে পাওয়া যাবে না। পারিবারিক কারণে আগেই তিনি বোর্ডের কাছে ছুটির আবেদন করেছিলেন। সেই আবেদন মঞ্জুর করা হয়েছে। সেই সময় আথিয়া শেটির সঙ্গে বিয়েটা সেরে ফেলতে পারেন তিনি। আবার ফিরবেন অস্ট্রেলিয়া সিরিজ়ে। অক্ষর পটেলও ছুটি চেয়েছেন পারিবারিক কারণে। তবে তাঁর আসল কারণ জানা যায়নি।

বাংলাদেশের মতো অস্ট্রেলিয়া সিরিজ়েও নেওয়া হয়েছে জয়দেব উনাদকাটকে। যদিও তাঁকে খেলানো হবে কিনা নিশ্চিত নয়। টেস্ট দলে শিকে ছিঁড়ল সূর্যের। তিনি এ বারও রঞ্জি ট্রফিতে একটি ম্যাচে দারুণ খেলেছেন। তিন ফরম্যাটেই ভারতের হয়ে খেলে ফেলার সামনে তিনি। ঈশান কিশনকেও টেস্ট দলে রাখা হয়েছে বিকল্প উইকেটকিপার হিসাবে। বাকি যাঁদের সুযোগ পাওয়ার কথা ছিল, তাঁরাই রয়েছেন।

নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঈশান কিশন, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, কেএস ভরত (উইকেটকিপার), হার্দিক পাণ্ড্য (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক।

নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ের দল: হার্দিক পাণ্ড্য (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশন, উইকেটকিপার, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, আরশদীপ সিংহ, উমরান মালিক, শিবম মাভি, পৃথ্বী শ, মুকেশ কুমার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, কেএস ভরত, ঈশান কিশন, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, সূর্যকুমার যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI India Vs New Zealand India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE