Advertisement
২৩ এপ্রিল ২০২৪
IPL

ডিসেম্বরেই আবার হতে পারে আইপিএলের নিলাম! কোন নিয়মে হবে নিলাম? নজর থাকবে কাদের দিকে?

কবে থেকে আইপিএল শুরু হবে, সে কথা এখনও জানানো হয়নি। তবে মার্চের চতুর্থ সপ্তাহ থেকে হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে প্রতিযোগিতা শুরু করার ভাবনা রয়েছে। তার তিন মাস আগেই হতে পারে নিলাম।

কবে হতে পারে আইপিএলের নিলাম।

কবে হতে পারে আইপিএলের নিলাম। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:০১
Share: Save:

চলতি বছরের শেষেই আবার আইপিএলের নিলাম হতে পারে। তবে এটি ‘মিনি নিলাম’ হতে চলেছে। সব ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বর এই নিলাম আয়োজন করা হবে। কোথায় আয়োজিত হবে, তা এখনও ঠিক হয়নি। সম্প্রতি আইপিএল দলের মালিকদের বেসরকারি ভাবে এ কথা জানিয়ে দেওয়া হয়েছে।

কবে থেকে প্রতিযোগিতা শুরু হবে, সে কথা এখনও জানানো হয়নি। মার্চের চতুর্থ সপ্তাহ থেকে হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে আইপিএল শুরু করার ভাবনা রয়েছে। নিলামে প্রতিটি দল ৯৫ কোটি টাকা নিয়ে নামতে পারবে, যা গত বারের থেকে পাঁচ কোটি বেশি। পাশাপাশি কোনও দল যদি কোনও ক্রিকেটারকে ছেড়ে দেয়, তা হলে অতিরিক্ত অর্থ নিয়ে নামার সুযোগ থাকছে।

ক্রিকেটারকে অন্য দলে বিক্রি করে দেওয়ার পথও খোলা থাকছে। নিলামের আগেই কোনও দল তাদের ক্রিকেটারকে অন্য কোনও দলে বিক্রি করে দিতে পারে। গত আইপিএলের পর থেকেই চেন্নাই সুপার কিংসের সঙ্গে রবীন্দ্র জাডেজার সম্পর্ক তলানিতে। শোনা যাচ্ছে, জাডেজাকে অন্য দলে বিক্রি করে দেওয়া হতে পারে। যদিও কেউই তা স্বীকার করেননি। তবে গুজরাত টাইটান্সের সঙ্গে আদান-প্রদান হতে পারে। সে ক্ষেত্রে গুজরাত থেকে শুভমন গিলকে নিয়ে জাডেজাকে দিয়ে দেবে চেন্নাই।

গত বারের আইপিএল জয়ী গুজরাতের থেকে বিভিন্ন দলই ক্রিকেটার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। রাহুল তেওতিয়া এবং সাই কিশোরের ব্যাপারে খোঁজ খবর করছে দলগুলি। দিল্লি ক্যাপিটালস রয়েছে দৌড়ে। গুজরাত অবশ্য সে কথা স্বীকার করেনি।

মিনি নিলামের এক সপ্তাহ আগে পর্যন্ত খোলা থাকবে ট্রান্সফার উইন্ডো। নিলামের পর আবার চালু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE