Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

ভোটের বছরে কবে থেকে শুরু আইপিএল? সম্ভাব্য দিন জানিয়ে দিল বোর্ড

রাত পোহালেই আইপিএলের মিনি নিলাম। তার আগেই পরের বছরের প্রতিযোগিতা শুরু হওয়ার সম্ভাব্য দিন জানা গেল। কবে থেকে শুরু হতে পারে এই প্রতিযোগিতা?

cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৬
Share: Save:

রাত পোহালেই আইপিএলের মিনি নিলাম। তার আগেই পরের বছরের প্রতিযোগিতা শুরু হওয়ার সম্ভাব্য দিন জানা গেল। সব ঠিকঠাক থাকলে ২২ মার্চের পর যে কোনও দিন থেকে শুরু হতে পারে আইপিএল। চলবে মে মাসের শেষ পর্যন্ত। এই মর্মে চিঠি পাঠিয়ে সব দলগুলিকে জানিয়ে দিয়েছে ভারতীয় বোর্ড।

পরের বছর ভারতে লোকসভা নির্বাচন রয়েছে। এর আগে যে তিন বার লোকসভা নির্বাচনের মধ্যে আইপিএল পড়েছে, তার মধ্যে দু’বারই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্রতিযোগিতা। ২০০৯ সালে গোটা আইপিএলই হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ২০১৪ সালে প্রথম পর্ব সংযুক্ত আরব আমিরশাহিতে হয়। পরের পর্ব হয় ভারতে। তবে ২০১৯ সালে পুরো প্রতিযোগিতাই ভারতে আয়োজিত হয়। একই জিনিস দেখা যেতে পারে ২০২৪ সালের আইপিএলেও।

তবে কবে প্রতিযোগিতা শুরু হবে বা কবে শেষ, তার আনুষ্ঠানিক দিন ক্ষণ এখনও জানানো হয়নি। লোকসভা নির্বাচনের আনুমানিক সূচি জানা গেলে তার পরেই আইপিএলের সূচি প্রকাশ সম্ভব বলে জানিয়েছেন বোর্ডকর্তারা। তবে সম্ভাব্য তারিখ পাঠিয়ে দেওয়া হয়েছে সব দেশ এবং সব ফ্র্যাঞ্চাইজ়‌ির কাছে। ওই সময় যাতে সংশ্লিষ্ট দেশগুলির ক্রিকেটারেরা ফাঁকা থাকেন, তাই সম্ভাব্য সময়সূচি পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 General Election BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE