Advertisement
০১ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ক্রিকেটে ‘কেন্দ্র’ টাকা দিল রাজ্যকে! আইপিএলের মাঝেই বিশ্বকাপ নিয়ে ভাবনা শুরু ভারতের

আইপিএলের মাঝেই বিশ্বকাপ নিয়ে তোড়জোড় শুরু বোর্ডের। শুক্রবার একটি ওয়ার্কিং গ্রুপ তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হল, যারা এই প্রতিযোগিতা আয়োজনের দায়িত্বে থাকবে।

odi world cup

বিশ্বকাপ নিয়ে ভাবনা শুরু করে দিল বোর্ড। তৈরি হতে চলেছে কমিটি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৯:১৭
Share: Save:

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে এক দিনের বিশ্বকাপ। আইপিএলের মাঝে সেই প্রতিযোগিতা নিয়েও তোড়জোড় শুরু করে দিয়েছে বিসিসিআই। শুক্রবার একটি ওয়ার্কিং গ্রুপ তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হল, যারা এই প্রতিযোগিতা আয়োজনের দায়িত্বে থাকবে।

বোর্ডের খবর অনুযায়ী, সভাপতি, সচিব, কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত সিইও এবং বেশ কিছু বর্ষীয়ান আধিকারিকরা এই কমিটিতে থাকবেন। আগামী ২৭ মে আমদাবাদে বোর্ডের বিশেষ সাধারণ সভায় এই কমিটি তৈরি হওয়ার কথা। ইতিমধ্যেই বিশ্বকাপের কথা মাথায় রেখে বিভিন্ন রাজ্য সংস্থাকে টাকা পাঠিয়ে দিয়েছে বিসিসিআই, অর্থাৎ কেন্দ্রীয় ক্রিকেট নিয়ামক সংস্থা। সেই টাকা পরিকাঠামো উন্নতির কাজে ব্যবহার করা হবে। বেশির ভাগ মাঠেই দ্রুত পরিকাঠামোর কাজ করা দরকার। পাশাপাশি দর্শকদের স্বাচ্ছন্দ্য যাতে বজায় থাকে সে দিকেও খেয়াল রাখা হচ্ছে।

মহিলাদের প্রিমিয়ার লিগ নিয়ে একটি কমিটি তৈরি করার কথা ছিল। কিন্তু কবে পরের প্রতিযোগিতা হবে তা-ই এখনও ঠিক হয়নি। সেটা আগে ঠিক করা হবে। বোর্ডের এক সূত্র বলেছেন, “আগামী বছর অস্ট্রেলিয়ার মহিলাদের দল এ দেশে আসবে। তারা ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ পর্যন্ত ভারতের বিরুদ্ধে খেলবে। তার পরেই ডব্লিউপিএল শুরু করতে হবে। যদি দীপাবলির সময়ের কথা বলেন, তা হলে সেই সময় ছেলেদের বিশ্বকাপ চলবে।”

সাম্প্রতিক সময়ে চোট-আঘাতে বিধ্বস্ত হয়েছে ভারতীয় দল। তাই প্রতিটি রাজ্য দলে বোর্ডের ফিজিয়ো এবং ট্রেনার নিয়োগ করা হবে। বিসিসিআই চাইছে, এনসিএ-র শংসাপত্র প্রাপ্ত কোনও সাপোর্ট স্টাফকে রাজ্য দলগুলির সঙ্গে যুক্ত করতে হবে। এ ছাড়া, প্রতিটি দলের ক্ষেত্রে একটি নির্দিষ্ট ফিটনেস মডিউল তৈরি করা হবে, যাতে ঘন ঘন কেউ চোট না পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 IPL 2023 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE