Advertisement
০৭ মে ২০২৪
Shubman Gill

ডেঙ্গি আক্রান্ত শুভমনকে ঘিরে অনিশ্চয়তা, দলের সঙ্গে যেতে পারলেন না দিল্লি, নেই দ্বিতীয় ম্যাচে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচে খেলতে পারেননি শুভমন গিল। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধেও খেলতে পারবেন না তিনি। দলের সঙ্গে যাননি ভারতীয় ব্যাটার।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৫:৪৫
Share: Save:

ডেঙ্গি আক্রান্ত হওয়ায় বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচে খেলতে পারেননি শুভমন গিল। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধেও খেলতে পারবেন না তিনি। সোমবারই চেন্নাই থেকে দিল্লি গিয়েছে দল। বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে যাননি শুভমন। ফলে তাঁকে ঘিরে অনিশ্চয়তা আরও বেড়েছে।

শুভমনের শারীরিক অবস্থার কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তিনি বলেন, ‘‘সোমবার দলের সঙ্গে দিল্লি যায়নি শুভমন। বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেনি শুভমন। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধেও শুভমন খেলতে পারবে না। ও চেন্নাইয়েই রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল দল ওর উপর নজর রেখেছে।’’

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিশ্বকাপের আগেই ডেঙ্গিতে আক্রান্ত হন শুভমন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি খেলতে পারবেন কি না তা নিয়ে ধোঁয়াশা ছিল। শনিবার সকালে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছিলেন, শুভমনের যা অবস্থা তাতে বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা প্রায় নেই। কিন্তু ম্যাচের আগের দিনও রোহিত স্পষ্ট করে কিছু বলেননি। ভারতীয় ওপেনারের খেলার সম্ভাবনা কম থাকলেও একেবারে উড়িয়ে দেননি রোহিত। তবে রবিবার ম্যাচের আগে তা কেটে যায়। কারণ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে চেন্নাইয়ের হোটেল থেকে ভারতীয় ক্রিকেটারেরা যখন বার হন, তখন তাঁদের সঙ্গে শুভমন ছিলেন না। তাঁকে বাসে দেখা যায়নি। এর থেকেই বোঝা যায়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এ বার জানা গেল, আফগানিস্তানের বিরুদ্ধেও খেলতে পারবেন না শুভমন। তিনি না থাকায় সমস্যা বেড়েছে ভারতের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান পাননি পরিবর্ত হিসাবে নামা ঈশান কিশন। প্রথম দুই ম্যাচে শুভমন না খেলতে পারলেও তৃতীয় ম্যাচের আগে তাঁকে দলে চাইছেন রোহিতেরা। কারণ, আগামী শনিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত। সেই ম্যাচে শুভমন খেলতে পারেন কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill ICC ODI World Cup 2023 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE