Advertisement
১৩ জুলাই ২০২৪
Team India

কোচ খোঁজার পাশাপাশি নির্বাচকও খুঁজছে ভারতীয় বোর্ড, দৌড়ে রয়েছেন কারা?

ভারতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকর। তিনি পশ্চিমাঞ্চলের। নির্বাচক কমিটিতে থাকা সলিল আঙ্কোলাও পশ্চিমাঞ্চলের। সেই কারণে সরিয়ে দেওয়া হবে আঙ্কোলাকে। সেই জায়গায় উত্তরাঞ্চল থেকে এক জনকে নেওয়া হবে।

bcci headquarter

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১১:০১
Share: Save:

ভারতীয় দলের জন্য নির্বাচক খুঁজছে বোর্ড। কিছু দিনের মধ্যেই পদত্যাগ করবেন নির্বাচক কমিটির সদস্য সলিল আঙ্কোলা। তাঁর জায়গায় উত্তরাঞ্চল থেকে নির্বাচক নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই দৌড়ে দিল্লির প্রাক্তন অধিনায়ক মিঠুন মানহস। সেই সঙ্গে রয়েছেন জুনিয়র নির্বাচক কৃষাণ মোহন শর্মা। সেই সঙ্গে চলছে ভারতীয় দলের প্রধান কোচের খোঁজও।

ভারতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকর। তিনি পশ্চিমাঞ্চলের। আঙ্কোলাও পশ্চিমাঞ্চলের। সেই কারণে সরিয়ে দেওয়া হবে আঙ্কোলাকে। সেই জায়গায় উত্তরাঞ্চল থেকে এক জনকে নেওয়া হবে। আগে ছিলেন চেতন শর্মা। তিনি নির্বাচক প্রধানও ছিলেন। কিন্তু চেতন দায়িত্ব ছাড়ার পর পশ্চিমাঞ্চলের আগরকরকে প্রধান নির্বাচক করা হয়। সেই কারণেই সরতে হবে আঙ্কোলাকে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, মিঠুন এবং কৃষাণ ছাড়াও অজয় রাত্রা, ঋতেন্দ্র সিংহ সোধি এবং নিখিল চোপড়া লড়াইয়ে রয়েছেন। আঙ্কোলাকে জুনিয়র দলের নির্বাচক করা হয়ে পারে। জুনিয়র নির্বাচক কমিটির প্রধান করা হতে পারে আঙ্কোলাকে। সেই কমিটিতে কোনও প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার নেই। সেখানে আঙ্কোলা দেশের হয়ে একটি টেস্ট এবং ২০টি এক দিনের ম্যাচ খেলেছেন।

বোর্ডের এক কর্তা বলেন, “দিল্লির প্রাক্তন অফ স্পিনার নিখিলকে জাতীয় নির্বাচক কমিটিতে চাইছে দিল্লি ক্রিকেট সংস্থা। দিল্লির প্রাক্তন অধিনায়ক মিঠুনও আবেদন করেছেন। তাঁকে চাইছে জম্মু ও কাশ্মীর ক্রিকেট সংস্থা। পঞ্জাবের প্রাক্তন অধিনায়ক কৃষাণকেও আবেদন করতে বলা হয়েছে। সে আবেদন করেছে। এখন দেখার কে শেষ পর্যন্ত দায়িত্ব পায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE