Advertisement
০২ মে ২০২৪
BCCI

টুইটারে ‘ব্লু টিক’ হারাল ভারতীয় ক্রিকেট বোর্ড, নেপথ্যে কি মোদীর পোস্ট?

সমাজমাধ্যম প্ল্যাটফর্ম ‘এক্স’-এ অ্যাকাউন্ট রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। রবিবার থেকে সেই অ্যাকাউন্টের পাশে ‘ব্লু টিক’ আর দেখা যাচ্ছে না। প্রধানমন্ত্রী অনুরোধ পালন করতে গিয়েই কি সমস্যায় তারা?

cricket

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৯:১৯
Share: Save:

‘ব্লু টিক’ হারাল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রবিবার ‘এক্স’-এ বিসিসিআইয়ের অ্যাকাউন্টের পাশে আর ‘ব্লু টিক’ দেখা যাচ্ছে না। ইলন মাস্কের মালিকানাধীন ‘এক্স’ আগে পরিচিত ছিল টুইটার নামে। অনেকেই মনে করছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি অনুরোধের পরেই এক্স কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছেন।

কী সেই অনুরোধ?

রবিবার সকাল ৯.৪৭ মিনিটে ‘এক্স’-এ একটি পোস্ট করে প্রধানমন্ত্রী মোদী লেখেন, “হর ঘর তিরঙ্গা কর্মসূচির অংশ হিসাবে আমি সবাইকে অনুরোধ করছি আমাদের সমাজমাধ্যমের ডিপি (ডিসপ্লে পিকচার, অর্থাৎ যেখানে প্রোফাইল ব্যবহারকারীর ছবি থাকে) পরিবর্তন করে জাতীয় পতাকার ছবি রাখতে এবং আমাদের এই প্রচেষ্টাকে সমর্থন করতে, যাতে দেশের সঙ্গে আমাদের বন্ধন আরও সুদৃঢ় হয়।”

প্রধানমন্ত্রীর সেই পোস্টের পরেই বিসিসিআইয়ের ‘ডিপি’ পরিবর্তন করে ভারতের জাতীয় পতাকার ছবি রাখা হয়। এই ঘটনার পরেই বোর্ডের নামের পাশ থেকে সরে যায় ‘ব্লু টিক’। এই প্ল্যাটফর্মের নতুন নির্দেশিকা অনুযায়ী, সংস্থার তরফে এ বার বিসিসিআইয়ের এই অ্যাকাউন্ট খতিয়ে দেখা হবে। তারা সংস্থার নির্দেশিকা পালন করছে কি না সেটা দেখার পরেই ‘ব্লু টিক’ ফিরিয়ে দেওয়া হবে। তবে কবে ফিরবে তা বলা হয়নি।

বোর্ডের নামের পাশে নেই ‘ব্লু টিক’।

বোর্ডের নামের পাশে নেই ‘ব্লু টিক’। ছবি: টুইটার

৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে কেন্দ্রীয় সরকারের তরফে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচি নেওয়া হয়েছে। সবাইকেই অনুরোধ করা হয়েছে নিজেদের ‘ডিপি’র রং বদলে জাতীয় পতাকার ছবি দেওয়ার জন্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI PM Modi Har Ghar Tiranga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE