Advertisement
০৩ মে ২০২৪
IPL

আরও কয়েক হাজার কোটি বোর্ডের ঘরে, মহিলাদের আইপিএলের দল ঘোষণা বুধবার

ভারতীয় ক্রিকেট বোর্ড আরও ধনী হতে চলেছে। সংবাদ সংস্থার খবর অনুযায়ী, আরও চার হাজার কোটি টাকা ঢুকতে চলেছে বোর্ডের কোষাগারে।

সংবাদ সংস্থার খবর অনুযায়ী, আরও চার হাজার কোটি টাকা ঢুকতে চলেছে বোর্ডের কোষাগারে।

সংবাদ সংস্থার খবর অনুযায়ী, আরও চার হাজার কোটি টাকা ঢুকতে চলেছে বোর্ডের কোষাগারে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৮:২৬
Share: Save:

আগামী ২৫ জানুয়ারি মহিলাদের আইপিএলের দল ঘোষণা করা হবে। পাঁচটি দল মহিলাদের প্রথম আইপিএলে অংশ নেবে। সেই দলগুলি বিক্রি করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আরও ধনী হতে চলেছে। সংবাদ সংস্থার খবর অনুযায়ী, আরও চার হাজার কোটি টাকা ঢুকতে চলেছে বোর্ডের কোষাগারে।

আইপিএল বাণিজ্যের সঙ্গে যুক্ত কর্তারা জানিয়েছেন, “প্রতিটি দল ৫০০-৬০০ কোটি টাকা দামে বিক্রি হতে পারে। ছেলেদের আইপিএলের সঙ্গে যুক্ত থাকা এক কর্তা বলেছেন, “মহিলাদের আইপিএলের প্রচুর প্রতিভা দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু প্রথম মরসুমে প্রত্যেকেই কিছুটা সাবধানে এগোতে চাইবেন। ৫০০ কোটির উপরে কিছু কিছু বিড উঠতে পারে। কিন্তু ৮০০ কোটির বেশি ওঠা কার্যত অসম্ভব। যদিও তাতে বোর্ডেরই ভাল।”

পাঁচটি আইপিএলের দল কিনতে আগ্রহী প্রায় ৩০টি সংস্থা। ৫ লক্ষ টাকা দিয়ে বিড ডকুমেন্ট কিনতে হয়েছে। আদানি গ্রুপ, টরেন্ট গ্রুপ, হলদিরাম প্রভুজি, ক্যাপ্রি গ্লোবাল, কোটাক এবং আদিত্য বিড়লা গ্রুপের মতো সংস্থা দল কিনতে আগ্রহী। ২০২১-এ যখন বিসিসিআই ছেলেদের আইপিএলে দুটি নতুন দলের কথা ঘোষণা করেছিল, তখনও এদের কেউ কেউ দল কিনতে আগ্রহী হয়েছিলেন। তবে ব্যর্থ হন।

শুধু তাই নয়, আগ্রহী ছেলেদের আইপিএলের বেশ কিছু দলও। মুম্বই, রাজস্থান, দিল্লি, কলকাতার ফ্র্যাঞ্চাইজি মালিকরা বিড তুলেছেন। মনে করা হচ্ছে, মহিলাদের আইপিএল দল কেনা নিয়েও কাড়াকাড়ি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Women's IPL BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE