Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BCCI

টি-টোয়েন্টিতে গত বছরের সেরা একাদশ বাছল আইসিসি, ভারত থেকে কারা?

গত বছরের সেরা টি-টোয়েন্টি একাদশ প্রকাশ করল আইসিসি। ভারত থেকে সেই দলে সুযোগ পেলেন তিন জন। আইসিসি-র এই দলে অধিনায়ক এবং উইকেটকিপার করা হয়েছে জস বাটলারকে। তিনি ওপেন করবেন মহম্মদ রিজওয়ানের সঙ্গে।

টি-টোয়েন্টি একাদশ প্রকাশ করল আইসিসি। ভারত থেকে সেই দলে সুযোগ পেলেন তিনজন।

টি-টোয়েন্টি একাদশ প্রকাশ করল আইসিসি। ভারত থেকে সেই দলে সুযোগ পেলেন তিনজন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৭:৩৭
Share: Save:

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের কাছে খুব একটা ভাল যায়নি। অধরা থেকেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন। সেমিফাইনালে ১০ উইকেটে হারতে হয়েছে ইংল্যান্ডের কাছে। সেই প্রতিযোগিতার প্রায় দু’মাস পর গত বছরের সেরা টি-টোয়েন্টি একাদশ প্রকাশ করল আইসিসি। ভারত থেকে সেই দলে সুযোগ পেলেন তিনজন।

তাঁরা হলেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ড্য। কোহলি তিনে এবং সূর্যকে চারে রাখা হয়েছে। হার্দিক খেলবেন অলরাউন্ডার হিসাবে। তিনি ব্যাট করতে নামবেন ছয়ে। অর্থাৎ তিন ভারতীয় ক্রিকেটারই জাতীয় দলের হয়ে যে পজিশনে খেলেন, আইসিসি-র সেরা একাদশেও তাঁদের একই পজিশনে রাখা হয়েছে।

গত বছরের বিশ্বকাপে কোহলিকে পুরনো ছন্দে দেখা গিয়েছে। এশিয়া কাপেই ছন্দে ফিরেছিলেন। ২৭৬ রান করেছিলেন পাঁচটি ম্যাচে। খরা কাটে শতরানেরও। বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলে দলকে খাদের কিনারা থেকে জেতান। ২৯৬ রান করে প্রতিযোগিতার সর্বোচ্চ রান সংগ্রাহক হন।

সূর্যকুমারের কাছে গত বছরটা স্বপ্নের মতো গিয়েছে। টি-টোয়েন্টিতে এক ক্যালেন্ডার বর্ষে সর্বোচ্চ রান করেছেন। মোট ১১৬৪ রান করেছেন। দু’টি শতরান এবং ন’টি অর্ধশতরান রয়েছে। স্ট্রাইক রেটও প্রায় দুশোর কাছাকাছি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৩৯ রান করেছিলেন তিনি।

হার্দিককে পাওয়া গিয়েছে পুরনো দিনের সেই অলরাউন্ডার হিসাবে। ব্যাট এবং বল, দু’টিতেই ভাল পারফর্ম করেছেন তিনি। টি-টোয়েন্টিতে গত বছর ৬০৭ রান এবং ২০টি উইকেট নিয়েছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে কোহলি যখন এক দিকে চালিয়ে খেলছিলেন, অন্য দিকটা ধরে রেখেছিলেন হার্দিকই। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৩ বলে তাঁর ৬৩ রানের ইনিংস ভারতকে লড়াকু জায়গায় দাঁড় করিয়ে দেয়।

আইসিসি-র এই দলে অধিনায়ক এবং উইকেটকিপার করা হয়েছে জস বাটলারকে। তিনি ওপেন করবেন মহম্মদ রিজওয়ানের সঙ্গে। এর পর কোহলি এবং সূর্য রয়েছেন। পাঁচে রয়েছেন গ্লেন ফিলিপস। ছয়ে রয়েছেন জ়িম্বাবোয়ের সিকান্দার রাজা। সাতে নামবেন হার্দিক পাণ্ড্য। চার বোলার রাখা হয়েছে স্যাম কারেন, ওয়ানিন্দু হাসরঙ্গ, হ্যারিস রউফ এবং আয়ারল্যান্ডের জশ লিটলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Virat Kohli Surya Kumar Yadav Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE