Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asia Cup T20

Asia Cup 2022: শ্রীলঙ্কায় নয়, কোন দেশে হবে এশিয়া কাপ? জানিয়ে দিলেন সৌরভ

শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে হতে চলেছে এ বারের এশিয়া কাপ। এ কথা জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ জানিয়েছেন, শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে হবে এ বারের এশিয়া কাপ।

সৌরভ জানিয়েছেন, শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে হবে এ বারের এশিয়া কাপ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২২:০৪
Share: Save:

এশিয়া কাপের আয়োজন করা যে সম্ভব নয় তা আগেই জানিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তার পরেই জল্পনা শুরু হয়েছিল, তা হলে কোন দেশে হবে প্রতিযোগিতা। জল্পনার অবসান করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই সভাপতি জানিয়ে দিলেন, শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে হবে এ বারের এশিয়া কাপ।

বৃহস্পতিবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পরে সাংবাদিকদের সৌরভ বলেন, ‘‘সংযুক্ত আরব আমিরশাহিতে হবে এশিয়া কাপ। কারণ, ওই সময় একমাত্র সেখানেই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।’’

এর আগে বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নিজেদের বক্তব্য জানায়। এসিসি-র তরফে জানানো হয়, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের দেশে যে রাজনৈতিক পরিস্থিতি চলছে তার মধ্যে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। ওদের বিদেশি মুদ্রারও সঙ্কট রয়েছে। এই অবস্থায় ছয়টি দেশকে নিয়ে শ্রীলঙ্কায় বড় প্রতিযোগিতা ওরা আয়োজন করতে পারবে না।’

তার পরেই জল্পনা শুরু হয় যে কোন দেশে হবে প্রতিযোগিতা। প্রথমে সংযুক্ত আরব আমিরশাহিকে সম্ভাব্য দেশ হিসাবে ভাবা হলেও দৌড়ে ছিল ভারতও। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন সৌরভ। জানিয়ে দিলেন, মরুশহরেই হবে এশিয়া কাপ।

২৭ অগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এ বারের প্রতিযোগিতা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের গুছিয়ে নিতে পারবে এশিয়ার দলগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE