Advertisement
১৯ মে ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপে নাশকতার আশঙ্কা! রোহিত, কোহলিদের সুরক্ষা নিয়ে মুখ খুলল বিসিসিআই

টি-টোয়েন্টি বিশ্বকাপে নাশকতার আশঙ্কা ঘিরে সরগরম ক্রিকেটমহল। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়‌ এবং আইসিসি যদিও তাদের আশ্বস্ত করেছে। সেই বিষয়ে এ বার মুখ খুলল বিসিসিআইও। কী বলেছে তারা?

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ২৩:০২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে নাশকতার আশঙ্কা ঘিরে সরগরম ক্রিকেটমহল। বিভিন্ন দেশই আশঙ্কা প্রকাশ করেছে এই প্রতিযোগিতায় খেলা নিয়ে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়‌ এবং আইসিসি যদিও তাদের আশ্বস্ত করেছে। সেই বিষয়ে এ বার মুখ খুললেন বিসিসিআইও। ক্রিকেটারদের সুরক্ষার আশ্বাস দিয়েছে তারাও।

এক সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্ল বলেছেন, “হামলার আশঙ্কা সম্পর্কে এটুকু বলতে পারি, যে দেশ প্রতিযোগিতা আয়োজন করছে তাদের উপরেই সব রকম নিরাপত্তা দেওয়ার দায়িত্ব রয়েছে। সব রকম সাবধানতা অবলম্বন করা হবে। ক্রিকেটার এবং দর্শকদের সুরক্ষার জন্য আমরাও সাহায্য করতে রাজি।”

রাজীবের সংযোজন, “যারা বিশ্বকাপের নিরাপত্তার দায়িত্বে রয়েছে তাদের সঙ্গে কথা বলব। কেন্দ্রীয় সরকার যে সিদ্ধান্ত নেবে সেটাই মেনে চলব আমরা। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়‌ এবং আমেরিকার সরকারের সঙ্গে নিয়মিত আলোচনা করা হবে। আইসিসি যাতে নিরাপত্তা নিয়ে ব্যবস্থা নেয় সে দিকেও খেয়াল রাখব।”

ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজ়’-এর রিপোর্ট অনুযায়ী, উত্তর পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন ‘প্রো-ইসলামিক স্টেট (দাইশ) নাশকতার হুমকি দিয়েছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে তারা দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালীন নাশকতা হবে। যে সংবাদমাধ্যমে এই খবর বেরিয়েছে সেটি ইসলামিক স্টেট সংগঠন চালায়।

রিপোর্টে জানানো হয়েছে, প্রো-ইসলামিক স্টেট সমাজমাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিয়ো প্রকাশ করছে। খেলার মাঠে বিভিন্ন সময়ে যে সব নাশকতার ঘটনা ঘটেছে সেগুলিই থাকছে সেই সব ভিডিয়োতে। এই ভিডিয়ো প্রকাশ করে পাকিস্তান ও আফগানিস্তানের নাগরিকদের তাদের লড়াইয়ে যুক্ত হওয়ার প্রস্তাব দিচ্ছে জঙ্গি সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 BCCI Rohit Sharma Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE