Advertisement
০৬ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়ক কে? দল ঘোষণার আগেই জানিয়ে দিলেন বোর্ড সচিব

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের অধিনায়ক কে হবেন, তা নিয়ে আলোচনা চলছিল। রোহিত শর্মা এবং হার্দিক পাণ্ড্যের মধ্যে এক জনকে দায়িত্ব দেওয়া হবে বলে শোনা যাচ্ছিল। শুক্রবার জয় শাহ জানিয়ে দিলেন অধিনায়কের নাম।

Jay Shah

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের অধিনায়ক কে হবেন, তা নিয়ে আলোচনা চলছিল। রোহিত শর্মা এবং হার্দিক পাণ্ড্যের মধ্যে এক জনকে দায়িত্ব দেওয়া হবে বলে শোনা যাচ্ছিল। বুধবার জয় শাহ জানিয়ে দিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক থাকছেন রোহিতই।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়ে আমেরিকা এবং ওয়েস্ত ইন্ডিজ়ে। জুন মাসে হবে সেই প্রতিযোগিতা। এখনও দল ঘোষণা হয়নি। তার আগেই বোর্ড সচিব জয় শাহ জানিয়ে দিলেন দলকে নেতৃত্ব দেবেন রোহিত। জয় বুধবার বলেন, “গত বছর এক দিনের বিশ্বকাপে টানা ১০টা ম্যাচ জেতার পরেও আমরা আমদাবাদে ফাইনালে হেরে গিয়েছিলাম। কিন্তু আমি কথা দিচ্ছি এই বছর বার্বাডোজ়ে রোহিত শর্মার নেতৃত্বেই আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতব।”

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার একটি অনুষ্ঠানে জয় এই মন্তব্য করেন। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারত অধিনায়ক রোহিত, কোচ রাহুল দ্রাবিড় এবং নির্বাচক অজিত আগরকর। ছিলেন আইপিএল চেয়ারম্যান কোষাধ্যক্ষ অরুণ ধুমল। ছিলেন সুনীল গাওস্কর, অনিল কুম্বলের মতো প্রাক্তন ক্রিকেটারেরাও।

২০২৩ সালের জানুয়ারি মাস থেকে ভারতের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়ে আসছেন হার্দিক। কিন্তু এক দিনের বিশ্বকাপে গোড়ালিতে চোট লাগে তাঁর। তার পর থেকে এখনও ম্যাচ খেলেননি হার্দিক। অন্য দিকে, রোহিত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে টি২০ খেলছিলেন না। এই বছর আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে প্রত্যাবর্তন ঘটে তাঁর। বিশ্বকাপেও রোহিতকে অধিনায়ক হিসাবে দেখতে চাইছে বোর্ড। দল ঘোষণা যদিও এখনও হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE