Advertisement
০৬ মে ২০২৪
India vs England 2024

তৃতীয় টেস্টের আগে দলের স্পিনারকে পেয়ে খুশি স্টোকস, ধন্যবাদ দিলেন ভারতীয় বোর্ডকে

ইংরেজ স্পিনারের ভারতে আসার প্রয়োজনীয় কাগজপত্র ছিল না। তবে দু’ঘণ্টার মধ্যে সেই সমস্যা মিটে যায়। সেটার জন্য বেন স্টোকস ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৬
Share: Save:

ভিসা সমস্যায় আবু ধাবিতে আটকে পড়েছিলেন রেহান আহমেদ। ইংরেজ স্পিনারের ভারতে আসার প্রয়োজনীয় কাগজপত্র ছিল না। তবে দু’ঘণ্টার মধ্যে সেই সমস্যা মিটে যায়। সেটার জন্য বেন স্টোকস ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

বৃহস্পতিবার থেকে শুরু ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। তার আগে স্টোকস বলেন, “যে কোনও মানুষের কাছেই এই ধরনের অভিজ্ঞতা সুখের নয়। তবে একটাই আনন্দের যে, রেহানকে খুব বেশি ক্ষণ অপেক্ষা করতে হয়নি। এর জন্য ধন্যবাদ ভারতীয় ক্রিকেট বোর্ড এবং সরকারকে। তাদের জন্যই দ্রুত সমস্যা মিটিয়ে ভিসা পাওয়া গিয়েছে।”

রাজকোট বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছিল রেহানকে। ইংরেজ স্পিনারের কাছে ভারতে ঢোকার সঠিক ভিসা ছিল না। সেই কারণেই আটকে দেওয়া হয় তাঁকে। এই সিরিজ় শুরুর আগে শোয়েব বশিরের ভিসা সমস্যা হয়েছিল। প্রথম টেস্টে খেলতেই পারেননি তিনি। ছুটি কাটাতে আবু ধাবি গিয়েছিল ইংল্যান্ড দল। তৃতীয় টেস্টের আগে ভারতে ফিরে আসে তারা। কিন্তু রাজকোট বিমানবন্দরে দু’ঘণ্টা আটকে থাকতে হল রেহানকে।

বৃহস্পতিবার থেকে শুরু ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। সেই টেস্ট খেলতেই সোমবার ভারতে ফিরে আসে ইংল্যান্ড। রেহানের কাছে যে ভিসা ছিল তাতে ৩০ দিনের মধ্যে এক বারই ভারতে ঢোকার অনুমতি ছিল। কিন্তু ভারত ছেড়ে আবু ধাবিতে গিয়ে ছুটি কাটানোর সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। তৃতীয় টেস্টের আগে দ্বিতীয় বার ভারতে ঢুকতে গিয়ে সমস্যায় পড়েছিলেন রেহান।

এর আগে ইংল্যান্ডের বশিরের ভিসা সমস্যা হয়েছিল। প্রথম টেস্টের আগে আবু ধাবি থেকে ভারতে আসার সময় সমস্যা হচ্ছিল তাঁর। ইংল্যান্ডে ফিরে গিয়ে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ভারতে আসেন তিনি। এর ফলে প্রথম টেস্টে খেলা হয়নি তাঁর। ইংল্যান্ড দলে জ্যাক লিচের চোট। তাই এই সিরিজ়ে রেহান, বশির এবং টম হার্টলির উপর ভরসা রাখতে হবে দলকে। তৃতীয় টেস্টের দলে যদিও বশিরকে রাখা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Ben Stokes Rehan Ahmed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE