Advertisement
০৩ মে ২০২৪
India vs England 2024

অসুস্থতায় ঝরেছে ১০ কেজি ওজন, ভারতীয় দলে ডাক পেয়ে স্বপ্নের দুনিয়ায় ক্রিকেটার

ভারতীয় দলে ডাক পেয়েই স্বপ্ন পূরণ হয়েছে কর্নাটকের ব্যাটারের। কেএল রাহুলের জায়গায় দলে সুযোগ পেয়েছেন তিনি। তবু পুরনো কথা ভুলছেন না। কী ভাবে শারীরিক অসুস্থতায় তাঁর ১০ কেজি ওজন কমেছে সেটা বলেছেন তিনি।

cricket

দেবদত্ত পাড়িক্কল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৮
Share: Save:

রাজকোট টেস্টের দল বুধবার পর্যন্ত ঘোষণা করেনি ভারত। ফলে তিনি প্রথম একাদশে থাকবেন কি না জানা যায়নি। তবে ভারতীয় দলে ডাক পেয়েই স্বপ্ন পূরণ হয়েছে দেবদত্ত পাড়িক্কলের। কেএল রাহুলের জায়গায় দলে সুযোগ পেয়েছেন তিনি। আনন্দের দিনেও অবশ্য পুরনো কথা ভুলছেন না কর্নাটকের ব্যাটার। কী ভাবে শারীরিক অসুস্থতায় তাঁর ১০ কেজি ওজন কমেছে সেটা বলেছেন তিনি।

সম্প্রতি রঞ্জি ট্রফিতে কর্নাটক বনাম তামিলনাড়ু ম্যাচে শতরান করেছিলেন পাড়িক্কল। লাল বলের ক্রিকেটে ইদানীং তিনি বেশ ভাল খেলছেন। ভারত ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধেও ভাল খেলেছেন। সেটাই তাঁকে জাতীয় দলে সুযোগ এনে দিয়েছে।

এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “জাতীয় দলে ডাক পেয়েছি এটা এখনও ভাবতে পারছি না। টেস্ট দলে সুযোগ পাওয়া বরাবরের স্বপ্ন ছিল। কয়েকটা কঠিন বছরের পর এই সুযোগ পেয়েছি। যে কঠোর পরিশ্রম করেছি সেটা যে অবশেষে কাজে লেগেছে তাতেই আমি খুশি। পরিবারের লোক এবং শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানানোর ভাষা নেই।”

পাড়িক্কলের সংযোজন, “অসুস্থতা কাটিয়ে ফেরা খুবই কঠিন ছিল। বেশি সমস্যা হয়েছিল নিজেকে ফিট করে তুলতে। প্রায় ১০ কেজি ওজন কমে গিয়েছিল আমার। ঠিকঠাক খাচ্ছি কি না সে দিকে কড়া নজর দিতে হবে। পেশির জোর এবং গোটা শরীরের জোর বাড়ানোর দিকে আলাদা করে নজর দিয়েছিলাম।”

রঞ্জিতে এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছেন পাড়িক্কল। ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান করেছেন। তিনটি শতরানও রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Devdutt Padikkal KL Rahul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE