Advertisement
০৬ মে ২০২৪
Nepal Cricket

টি২০ বিশ্বকাপের আগে ত্রিদলীয় সিরিজ় আয়োজন করছে ভারতীয় বোর্ড, খেলবে না ভারতই! কেন?

‘ফ্রেন্ডশিপ কাপ’এর আয়োজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে নেপাল খেলবে গুজরাত এবং বরোদার বিরুদ্ধে। ভারতের দুই রাজ্য দলের বিরুদ্ধে খেলবে নেপাল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেটাই হবে তাঁদের প্রস্তুতি ম্যাচ।

BCCI

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নেপালকে অনুশীলন করার জায়গা করে দিল ভারত। ‘ফ্রেন্ডশিপ কাপ’এর আয়োজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে নেপাল খেলবে গুজরাত এবং বরোদার বিরুদ্ধে। ভারতের দুই রাজ্য দলের বিরুদ্ধে খেলবে নেপাল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেটাই হবে তাঁদের প্রস্তুতি ম্যাচ। ভারতীয় বোর্ড এই সিরিজ়ের আয়োজন করলেও ভারতের আন্তর্জাতিক দল খেলবে না এই প্রতিযোগিতায়।

নেপাল ক্রিকেট সংস্থার পক্ষ থেকে গুজরাত এবং বরোদার সঙ্গে ত্রিপাক্ষিক সিরিজ় খেলার কথা জানানো হয়েছে। ৩১ মার্চ থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। প্রথম ম্যাচ নেপাল বনাম গুজরাত। ৭ এপ্রিল পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। নেপালের তরফে জানানো হয়েছে, “নেপাল, বরোদা এবং গুজরাত একটি ত্রিপাক্ষিক সিরিজ় খেলবে। অনুশীলন করার জন্যই এই প্রতিযোগিতা খেলা হচ্ছে।”

গুজরাতের ভাপি শহরে খেলা হবে ম্যাচগুলি। প্রতি বছর এই ধরনের ফ্রেন্ডশিপ কাপ আয়োজন করার কথা ভাবছে ভারতীয় বোর্ড। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জুন মাসে। সেখানে খেলার সুযোগ পেয়েছে নেপাল। সেই প্রতিযোগিতা খেলার জন্যই অনুশীলন করতে ভারতে আসবে তারা। খেলবে ফ্রেন্ডশিপ কাপ।

উল্লেখ্য, যে সময় ফ্রেন্ডশিপ কাপ খেলা হবে, সেই সময় আইপিএল চলতে পারে। গুজরাত এবং বরোদা দলে তাই একাধিক বড় নাম অনুপস্থিত থাকবে। হার্দিক পাণ্ড্য, ক্রুণাল পাণ্ড্য, যশপ্রীত বুমরাদের নেপালের বিরুদ্ধে খেলতে দেখা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nepal Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE