Advertisement
০৮ মে ২০২৪
India vs England 2024

যশস্বীর দ্বিশতরানের পর ‘গৃহযুদ্ধে’ ইংরেজরা, ওপেনারের কথায় খুশি নন প্রাক্তন অধিনায়ক

ইংরেজ ওপেনার বেন ডাকেটের মন্তব্যে বিরক্ত নাসের হুসেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের মতে ডাকেটের মন্তব্য অযৌক্তিক। ডাকেটকে আত্মসমালোচনা করার কথা বলেন হুসেন।

Yashasvi Jaiswal

শতরানের পর উচ্ছ্বাস যশস্বী জয়সওয়ালের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৬
Share: Save:

ইংল্যান্ডের থেকে শিখেই নাকি যশস্বী জয়সওয়াল আগ্রাসী ক্রিকেট খেলেছেন। ইংরেজ ওপেনার বেন ডাকেটের এমন মন্তব্যে বিরক্ত নাসের হুসেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের মতে, ডাকেটের মন্তব্য অযৌক্তিক। তাঁর দেশের ওপেনারের মন্তব্য নিয়ে বিরক্ত হুসেন। ‘গৃহযুদ্ধ’ লেগে গেল ইংল্যান্ড শিবিরে।

ডাকেটের মন্তব্যের বিরুদ্ধে গিয়ে হুসেন বলেন, “যশস্বী আমাদের দেখে শিখেছে বলে যে মন্তব্য করা হয়েছে তা অযৌক্তিক। ও আমাদের দেখে কিছু শেখেনি। ও আগ্রাসী ক্রিকেট খেলা শিখেছে ছোটবেলা থেকে। অনুশীলন করে নিজেকে তৈরি করেছে যশস্বী। আইপিএল খেলে শিখেছে আক্রমণাত্মক ক্রিকেট। আমার মনে হয় যশস্বীর দেখে ইংল্যান্ডের ক্রিকেটারদের শেখা উচিত।”

ডাকেটকে এই ধরনের কথা বলা থেকে বিরত থাকতেও উপদেশ দেন হুসেন। তিনি বলেন, “যে ধরনের কথা বার্তা সকলের সামনে ডাকেটরা বলছে, আশা করব সাজঘরে ফিরে গিয়ে সেগুলো নিয়ে ভাববে। আত্মবিশ্লেষণ করা উচিত ওদের। আমি হলে যশস্বীর থেকে শেখার চেষ্টা করতাম। না হলে কোনও উন্নতি হবে না। কখনও কখনও বাজ়বলকে অন্ধের মতো মেনে চলা হয়। ভিতর বা বাইরে থেকে করা কোনও সমালোচনা শোনা হয় না। কিন্তু আমার মনে হয় বাজ়বল মেনে চললেও কিছু জিনিস শেখার আছে।”

রাজকোট টেস্টে ভারতীয় দলের সামনে মুখ থুবড়ে পড়ে ইংল্যান্ড দল। অনেকের মতে বাজ়বল খেলতে গিয়েই বিপদে পড়ছেন জো রুটেরা। রেকর্ড রানে হেরে যায় ইংল্যান্ড। এমন অবস্থায় দাঁড়িয়েও যশস্বীর আগ্রাসী ব্যাটিং সম্পর্কে ডাকেট বলেন, “বিপক্ষ যখন ওই ভাবে খেলে, তখন নিজেদের কৃতিত্ব দিতে ইচ্ছা হয়। এই ভাবে যে টেস্ট ক্রিকেট খেলা যায়, সেটা তো আমরাই দেখিয়েছি। অন্য দেশও আমাদের মতো আগ্রাসী ক্রিকেট খেলার চেষ্টা করছে। যশস্বী আগামী দিনের তারকা। দারুণ ফর্মে রয়েছে ও। তবে আগামী দিনে খারাপ সময়ও আসবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE