Advertisement
২৯ এপ্রিল ২০২৪
India Cricket

বিশ্বকাপের আবহে আরও একটি নতুন ক্রিকেট স্টেডিয়াম ভারতে, দায়িত্বে বিসিসিআই

ভারতে আরও একটি নতুন ক্রিকেট স্টেডিয়াম তৈরির কাজ শুরু হতে চলেছে। ইতিমধ্যেই জমি অধিগ্রহণ করা হয়ে গিয়েছে। ৩১ একর জমির উপর তৈরি হবে সেই স্টেডিয়াম।

BCCI

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৭:৩০
Share: Save:

ভারতে এক দিনের ক্রিকেট বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। ৫ অক্টোবর থেকে শুরু হবে প্রতিযোগিতা। এই আবহেই নতুন একটি স্টেডিয়াম তৈরি করার কথা ঘোষণা করেছে বিসিসিআই। উত্তরপ্রদেশের বারাণসীতে তৈরি হবে স্টেডিয়াম।

উত্তরপ্রদেশ সরকার জানিয়েছে, প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্রে এই স্টেডিয়াম তৈরির জন্য জমি অধিগ্রহণ করা হয়ে গিয়েছে। এই স্টেডিয়াম তৈরি হতে প্রায় ৩৫০ কোটি টাকা খরচ হবে। ২০২৪ সালের শেষে এই স্টেডিয়ামের কাজ শেষ হয়ে যাবে বলে খবর।

২০২২ সালের সেপ্টেম্বর মাস থেকে জমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছিল। ৩১ জন কৃষকের থেকে এই জমি নেওয়া হয়েছে। স্টেডিয়াম তৈরির জন্য ১২০ কোটি টাকা বরাদ্দ করেছে যোগী আদিত্যনাথের সরকার। তবে স্টেডিয়ামটি উত্তরপ্রদেশ সরকারের অধীনে থাকবে না। বদলে বিসিসিআই এই স্টেডিয়ামের দায়িত্বে রয়েছে। অর্থাৎ, স্টেডিয়াম পরিচালনা ও পর্যবেক্ষণের দায়িত্ব থাকবে ভারতীয় বোর্ডের কাঁধে।

উত্তরপ্রদেশ সরকার জানিয়েছে, তাদের কাছ থেকে স্টেডিয়াম লিজ় নিয়েছে বিসিসিআই। তার জন্য টাকাও দিয়েছে তারা। ৩১ একর জমির উপর তৈরি হচ্ছে এই স্টেডিয়াম। ৩০ হাজার দর্শক বসতে পারবে সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket BCCI Stadium
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE