Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Pakistan Cricket: শুধু আফ্রিদিই নন, পাকিস্তানের আর এক জোরে বোলার হাসান আলিও শাস্তির মুখে

বাংলাদেশে বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নুরুল হাসানকে আউট করার পর যে অঙ্গভঙ্গি হাসান আলি করেছিলেন, তার জন্যই এই শাস্তি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ নভেম্বর ২০২১ ১২:৪৭
ভর্ৎসনার মুখে পাক বোলার

ভর্ৎসনার মুখে পাক বোলার
ফাইল চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে শাস্তি হয়েছে হাসান আলিরও। শুধু শাহিন শাহ আফ্রিদিই নয়, শৃঙ্খলাভঙ্গের জন্য পাকিস্তানের এই জোরে বোলারকেও শাস্তির মুখে পড়তে হয়েছে। তবে তাঁকে আফ্রিদির মতো জরিমানা করা হয়নি। তাঁকে ভর্ৎসনা করে ছেড়ে দেওয়া হয়েছে।

হাসান আলিকে ভর্ৎসনা করা হয়েছে গত শুক্রবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচের পরে। বাংলাদেশের ব্যাটার নুরুল হাসানকে আউট করার পর তাঁর উদ্দেশে যে অঙ্গভঙ্গি করেছিলেন হাসান, তার জন্যই এই শাস্তি হয়েছে। একটি ‘ডিমেরিট পয়েন্ট’-ও যোগ করা হয়েছে।

যেহেতু গত দু’ বছরের মধ্যে তিনি এরকম আর কোনও ঘটনা ঘটাননি, তাই জরিমানা বা নির্বাসনের শাস্তি হয়নি। ঘটনাটি ঘটে বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারে। নুরুলকে কট বিহাইন্ড আউট করেন হাসান।

Advertisement

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘আচরণবিধির ২.১ ধারা লঙ্ঘন করেছেন হাসান আলি।’ এই ধারায় বলা আছে, আউট করার পর এমন কিছু ভাষা প্রয়োগ বা অঙ্গভঙ্গি করা উচিত নয়, যা ব্যাটারকে প্ররোচিত করে। হাসান ঠিক সেটিই করেছিলেন।

নিয়ম অনুযায়ী তাঁর ম্যাচ পারিশ্রমিকের ৫০ শতাংশ জরিমানাও হতে পারত। একটির বদলে দুটি ‘ডিমেরিট পয়েন্ট’ যুক্ত হতে পারত। কিন্তু আইসিসি ন্যূনতম শাস্তিই দিয়েছে তাঁকে।

আরও পড়ুন

Advertisement