Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ben Stokes

Ben Stokes: অধিনায়ক হয়েই ব্যাট হাতে ছয়ের বন্যা স্টোকসের, অল্পের জন্য ছোঁয়া হল না শাস্ত্রীদের

সদ্য ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। তার পর প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে নেমেই মাতিয়ে দিলেন বেন স্টোকস।

কাউন্টিতে স্টোকসের মার

কাউন্টিতে স্টোকসের মার ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ২১:৩২
Share: Save:

সদ্য ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। তার পর প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে নেমেই মাতিয়ে দিলেন বেন স্টোকস। নিজের কাউন্টি ক্লাব ডারহামের হয়ে চলতি মরসুমে প্রথম বার খেলতে নেমেছিলেন স্টোকস। সেখানে উরস্টারশায়ারের বিরুদ্ধে ৬৪ বলে শতরান করলেন তিনি। শুধু তাই নয়, একটি ওভারের প্রথম পাঁচটি বলে ছক্কা মেরেছেন। অল্পের জন্য ষষ্ঠ ছক্কাটি হল না। তা হলে রবি শাস্ত্রী, যুবরাজ সিংহদের ছুঁয়ে ফেলতে পারতেন তিনি।

চোটের কারণে আইপিএল থেকে নাম তুলে নিয়েছিলেন স্টোকস। সেই চোট সারিয়ে আবার ক্রিকেটে ফিরতে চাইছেন তিনি। সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়া হিসেবে কাউন্টি খেলতে নেমেছিলেন। সেখানেই ব্যাট হাতে ঝড় তুললেন। ৫০ থেকে ১০০ পেরোতে নিয়েছেন মাত্র ১৭টি বল। জশ বেকারের উপরে চড়াও হয়েছিলেন। তাঁরই ওভারে পাঁচটি ছয় মারেন। ষষ্ঠ বলটি চার হয়েছে। তাঁর প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ নম্বর শতরান হয়ে গেল।

ডারহামের ইতিহাসে এটিই দ্রুততম শতরান। স্টোকস শেষ পর্যন্ত ৮৮ বলে ১৬১ করে আউট হয়ে যান। আটটি চার এবং ১৭টি ছয় মেরেছেন তিনি। ৫৮০-৬ তুলে ডিক্লেয়ার করেছে ডারহাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes County Cricket ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE