Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Abhimanyu Easwaran

বাংলার অধিনায়কের শতরান, অভিমন্যুর ব্যাটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভাল জায়গায় ভারত ‘এ’

ভারত ‘এ’ দলের হয়ে শতরান করলেন অভিমন্যু ঈশ্বরন। বল হাতে মুকেশ কুমার পাঁচ উইকেট নেওয়ার পর বাংলার অধিনায়ক ব্যাট হাতে রান পেলেন। নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে ব্যাট হাতে দাপট দেখালেন অভিমন্যু।

ভারত ‘এ’ দলের হয়ে অভিমন্যুর শতরান।

ভারত ‘এ’ দলের হয়ে অভিমন্যুর শতরান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৮
Share: Save:

শতরান করলেন অভিমন্যু ঈশ্বরন। ভারত ‘এ’ দলের হয়ে ওপেন করতে নেমে ১৩২ রানের ইনিংস খেললেন বাংলার অধিনায়ক। শতরান পেয়েছেন রজত পটীদারও। চা বিরতিতে তিনি অপরাজিত ১২৮ রানে। তাঁদের দাপটে ৯৮ ওভারেই ৩৯১ রান তুলে নিল ভারত ‘এ’। নিউজিল্যান্ড ‘এ’ দলের থেকে আর মাত্র ন’রান দূরে তারা।

টস জিতে বেঙ্গালুরুতে বেসরকারি টেস্টে প্রথমে ব্যাট করতে নেমেছিল নিউজিল্যান্ড ‘এ’। ৪০০ রান তোলে তারা। নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে ১৯৭ রান করেন জো কার্টার। তিনি বাদে বাকিরা সে ভাবে রান করতে পারেননি। বাংলার মুকেশ কুমার একাই পাঁচ উইকেট নেন। তিনি প্রথম বার ভারত ‘এ’ দলের হয়ে খেললেন। ২৩ ওভার বল করে মুকেশ ৮৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন।

ভারত ‘এ’ ব্যাট করতে নেমে শুরু থেকেই রান পাচ্ছিলেন অধিনায়ক প্রিয়ঙ্ক পঞ্চল এবং অভিমন্যু। দু’জনে ১২৩ রানের জুটি গড়েন। প্রিয়ঙ্ক ৪৭ রান করে আউট হন। তিন নম্বরে নেমে রুতুরাজ গায়কোয়াড় মাত্র ২১ রান করেন। অভিমন্যু এবং পটীদার ১০৪ রানের জুটি গড়েন। অভিমন্যু ১৩২ রান করে আউট হয়ে গেলেও ক্রিজে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ইডেনে শতরান করা পটীদার।

বাংলার অধিনায়ক রঞ্জিতেও রানের মধ্যে ছিলেন। অভিমন্যুকে বাংলার হয়ে অনুশীলনে দেখা গিয়েছিল ভেজা টেনিস বলে সুইপ মারা অনুশীলন করতে। ভারত ‘এ’-র হয়ে তাঁর শতরানের ইনিংস সাজানো ছিল ১৩টি চার এবং একটি ছক্কা দিয়ে। সরফরাজ খান বল হাতে দু’টি উইকেট নিলেও ব্যাট হাতে মাত্র ৩৬ রান করেন। পটীদারের সঙ্গে ক্রিজে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নজরকাড়া তিলক বর্মা। তিনি ২৩ রানে অপরাজিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE