Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Manoj Tiwari

পাঁচ দিনের মধ্যে সিদ্ধান্ত বদল, অবসর ভেঙে আবার ক্রিকেটে ফিরছেন মন্ত্রী মনোজ

পাঁচ দিন আগে জানিয়েছিলেন যে, ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। সমাজমাধ্যমে সে কথা জানিয়েছিলেন বাংলার গত মরসুমের রঞ্জি অধিনায়ক। কিন্তু সেই অবসর ভেঙে আবার ক্রিকেটে ফিরছেন মনোজ।

Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১২:১০
Share: Save:

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন মনোজ তিওয়ারি। পাঁচ দিন আগে জানিয়েছিলেন যে, ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। সমাজমাধ্যমে সে কথা জানিয়েছিলেন বাংলার গত মরসুমের রঞ্জি অধিনায়ক। কিন্তু সেই অবসর ভেঙে আবার ক্রিকেটে ফিরছেন মনোজ।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মনোজ। ৩৭ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানানোর কথা ঘোষণা করে দিয়েছিলেন বাংলার বহু যুদ্ধের নায়ক। কিন্তু তাঁর সেই সিদ্ধান্তের কথা জানত না সিএবি। দলের কেউ জানতেন না যে, মনোজ অবসর নিতে চলেছেন। কিন্তু মঙ্গলবার জানা যায় যে, মনোজ আবার ফিরছেন। সন্ধেতে সেই কথা সিএবি-তে ঘোষণা করতে চলেছেন তিনি। থাকবেন সিএবি প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে মনোজ লিখেছিলেন, “ক্রিকেট খেলাকে বিদায় জানালাম। এই খেলা আমাকে সব কিছু দিয়েছে। প্রত্যেকটা ছোটখাটো জিনিস যা আমি কখনও স্বপ্নেও ভাবিনি। জীবনে বার বার অনেক ধরনের সমস্যার সম্মুখীন হয়েছি। ক্রিকেট খেলার প্রতি আজীবন কৃতজ্ঞ থাকব। ঈশ্বরের প্রতিও, যিনি বরাবর আমার পাশে থেকেছেন।”

শুধু বাংলা নয়, দেশের জার্সিতেও খেলেছেন মনোজ। ভারতের হয়ে ১২টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। ২৮৭ রান করেছেন। একটি শতরান এবং একটি অর্ধশতরান রয়েছে তাঁর। টি-টোয়েন্টিতে তিনটি ম্যাচ খেলে ১৫ রান করেছেন। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স-সহ একাধিক দলে খেলেছেন তিনি। ২০১২ সালে কলকাতা প্রথম আইপিএল জয়ের সময় শেষ ওভারে দু’টি বাউন্ডারি মেরে দলকে জিতিয়েছিলেন মনোজই। সেই দৃশ্য এখনও বাংলার ক্রিকেটপ্রেমীদের চোখে ভাসে।

মনোজ বার বার বলেছিলেন যে, তিনি রঞ্জি জিতে অবসর নিতে চান। গত মরসুমে বাংলা ফাইনালে উঠলেও জিততে পারেনি। তাই মনোজ আবার এই মরসুমে খেলবেন বলেই মনে করা হচ্ছিল। এর মাঝে হঠাৎ করেই অবসর ঘোষণা করে দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manoj Tiwari CAB Bengal cricketers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE