Advertisement
০৮ অক্টোবর ২০২২
IPL 2022

IPL 2022: এ বারের নিলামে বাংলার ১৪ ক্রিকেটার, দল পাওয়ার ব্যাপারে কতটা আশাবাদী তাঁরা?

এ বারের আইপিএল দশ দলের। দু’টি দল বাড়ায় আশা বেড়েছে ক্রিকেটারদের।

নিলামে বাংলার ১৪ জন ক্রিকেটার।

নিলামে বাংলার ১৪ জন ক্রিকেটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১০:৪১
Share: Save:

আইপিএল-এ নিলাম হবে ৫৯০ জন ক্রিকেটারের। তাঁদের মধ্যে ১৪ জন বাংলার ক্রিকেটার। এঁদের মধ্যে কত জন দল পাবেন তা জানা যাবে ১২ এবং ১৩ ফেব্রুয়ারি নিলামের পর। কিন্তু তাঁরা নিজেরা কতটা আশাবাদী এ বারের আইপিএল নিয়ে? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন।

এ বারের আইপিএল দশ দলের। দু’টি দল বাড়ায় আশা বেড়েছে ক্রিকেটারদের। বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি বলেন, “দুটো দল বেড়েছে তাই আশা রাখছি। এখনও খেলাটা ফুরিয়ে যায়নি। দেখা যাক কী হয়।” বাংলার বর্তমান অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ বলেন, “এখন এটা নিয়ে কিছু বলা সম্ভব নয়। প্রায় ৬০০ জন ক্রিকেটার রয়েছে। আগে দল পাই তার পর এই বিষয় নিয়ে বলব।” মনোজের ন্যূনতম মূল্য ৫০ লক্ষ টাকা।

শ্রীবৎস গোস্বামী এ বারের রঞ্জি দলে সুযোগ পাননি। তাঁর কাছে নিজেকে প্রমাণ করার একমাত্র জায়গা আইপিএল। তিনি বলেন, “আইপিএল খুব গুরুত্বপূর্ণ। শুধু আমার জন্য নয়, ঘরোয়া ক্রিকেটারদের কাছে আইপিএল দরকার। তবে নিলাম নিয়ে আমি বেশি আশা রাখছি না। কারণ সুযোগ না পেলে খুব হতাশ হতে হয়।” খুব বেশি ভাবতে রাজি নন সুদীপ চট্টোপাধ্যায়ও। তিনি বলেন, “৫৯০ জনের মধ্যে এসেছি। ভাল লাগছে। তবে কোনও দল যদি আমাকে নেয় তা হলে আরও ভাল লাগবে। খুব বেশি কিছু ভাবছি না এটা নিয়ে।”

এ বারের রঞ্জির কিছু ম্যাচ হওয়ার পর আইপিএল খেলা হবে। তার পর ফের রঞ্জি খেলতে হবে ক্রিকেটারদের। এক বার লাল বল, এক বার সাদা বলের ক্রিকেটে নিজেদের মানিয়ে নিতে হবে। মনোজ বলেন, “মনে হয় না তাতে অসুবিধা হবে। তবে অভিজ্ঞতা না থাকলে অসুবিধা হতে পারে। নইলে অসুবিধা হওয়ার কোনও কারণ নেই।” অভিমন্যু শুধু নিজের নয়, বাংলা দলের কথা ভাবছেন। তিনি বলেন, “অসুবিধা হবে না। এখনকার ক্রিকেটে এটা অসুবিধা হওয়ার কথা নয়। বাংলা দলের যত বেশি ক্রিকেটার আইপিএল-এ সুযোগ পায় তত ভাল। আন্তর্জাতিক মঞ্চে খেলার অভিজ্ঞতা বাড়বে। এতে দলের লাভই হবে।” সুদীপ বলেন, “ক্রিকেটারদের কাজই হল বিভিন্ন পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া। লাল বল, সাদা বল ভেবে লাভ নেই। নিজের খেলাটা খেলতে হবে।”

মহম্মদ শামি নিজের দাম রেখেছেন ২ কোটি টাকা। এই ডানহাতি পেসার ভারতের অন্যতম সেরা অস্ত্র। তাঁকে দলে পেতে চাইবে অনেক দলই। এর আগে ডেকান চার্জার্স, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) এবং পঞ্জাব কিংসের হয়ে খেলেছেন শামি। এই বছর তাঁকে কোন দল নেয় সেই দিকে নজর থাকবে।

দল পাওয়ার আশা রাখতেই পারেন ঋদ্ধিমান সাহা। তিনি নিজের দাম রেখেছেন ১ কোটি টাকা। কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, কিংস ইলেভেন পঞ্জাব (এখন পঞ্জাব কিংস) এবং সানরাইজার্স হায়দরাবাদ দলের হয়ে খেলেছেন বাংলার উইকেটরক্ষক।

বাংলা থেকে ৫৯০ জনের তালিকায় রয়েছেন শাহবাজ আহমেদ, ঈশান পোড়েল, আকাশ দীপ, ঋত্বিক রায়চৌধুরী, কইফ আহমেদ, প্রয়াস বর্মণ, মুকেশ কুমার সিংহ, ঋত্বিক চট্টোপাধ্যায়ও। শাহবাজের ন্যূনতম মূল্য ৩০ লক্ষ টাকা, বাকিদের ২০ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.