Advertisement
০৪ অক্টোবর ২০২২
Yash Dhull

Under 19 World Cup: বিরাট, উন্মুক্তের কীর্তি ছুঁয়ে বিশ্বকাপ জয়ের শেষ ধাপে যশ ঢুল

ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। ব্যাট হাতে যশদের দাপটের পর ভারতের বোলাররাও অস্ট্রেলিয়ার উপর চেপে বসেন।

শতরানের পর যশ।

শতরানের পর যশ। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৪৮
Share: Save:

অধিনায়কোচিত ইনিংস। ৩৭ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে দল যখন চিন্তায়, তখন ব্যাট হাতে ক্রিজে নামলেন অধিনায়ক। শাইক রশিদকে সঙ্গী করে জুটি গড়লেন ২০৪ রানের। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে যশ ঢুলের শতরানের (১১০ বলে ১১০ রান) ইনিংস মনে করিয়ে দিতেই পারে বিরাট কোহলী, উন্মুক্ত চন্দদের। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের মঞ্চে অধিনায়ক হিসাবে শতরান ছিল তাঁদেরও।

ফাইনালে উঠে যশ বললেন, “আমার এবং রশিদের পরিকল্পনা ছিল শেষ অবধি ব্যাট করা। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অধিনায়ক হিসেবে কোহলী এবং উন্মুক্তের পর শতরান করে দারুণ লাগছে। আমরা খুব বেশি আক্রমণাত্মক ব্যাটিং করতে যাইনি। ধীর স্থির ভাবেই খেলছিলাম। রশিদ এবং আমার জুটি ভাল ছিল। পরের দিকের ব্যাটাররাও রান পেয়েছে। রশিদ মানসিক ভাবে খুব শক্তিশালী। সব সময় তৈরি থাকে ও।”

ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। ব্যাট হাতে যশদের দাপটের পর ভারতের বোলাররাও অস্ট্রেলিয়ার উপর চেপে বসেন। নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। ১৯৪ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। বাংলার রবি কুমার নেন দু’টি উইকেট। ভিকি অস্তবাল নিয়েছেন তিনটি উইকেট। দু’টি উইকেটে পেয়েছেন নিশন্ত সিন্ধু। একটি করে উইকেট নিয়েছেন কৌশল তাম্বে এবং অংক্রিশ রঘুবংশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.